ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হলেন শাজাহান খান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হলেন শাজাহান খান

ঢাকা: সভাপতিমণ্ডলীর সদস্য পদ নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতে পদার্পণ করলেন শ্রমিকনেতা ও সাবেক মন্ত্রী শাজাহান খান। দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকার পরও এখন পর্যন্ত তিনি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আসতে পারেননি।

এছাড়া আরও ১৮ জনের নাম ঘোষণা করা হয়েছে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে।

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়।

শাজাহান খান মাদারীপুর-২ আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য। আওয়ামী লীগ পরিবার থেকে উঠে আসা ছাত্রনেতা শাজাহান খান স্বাধীনতার পর জাসদ গঠন হলে এর রাজনীতিতে যুক্ত হন। এরপর ৮০ এর দশকে জাসদ ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন। আওয়ামী লীগ থেকে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

এছাড়া তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। ২০০৯ সালে নৌপরিবহন মন্ত্রী হয়েছিলেন। এরপর গত মন্ত্রিসভায়ও তিনি নৌপরিবহন মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তবে চলতি মেয়াদের সরকারের মন্ত্রিসভা থেকে বাদ পড়েন তিনি।

শাজাহান খান দীর্ঘদিন ধরে শ্রমিক রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। সড়ক পরিবহন শ্রমিক সংগঠনসহ আওয়ামী ঘরানার রাজনীতিতে বিভিন্ন শ্রমিক সংগঠনকে নেতৃত্ব ক্ষেত্রে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

দলটির সভাপতিমণ্ডলীর বাকি সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ সেলিম, মোহাম্মাদ নাসিম, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রামেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমানসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এসকে/এমইউএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।