bangla news

‘খালেদার মেডিক্যাল রিপোর্টের সঙ্গে বাস্তবের মিল নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ৫:২২:২২ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেলিমা ইসলাম। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেলিমা ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: হাসপাতালের মেডিক্যাল রিপোর্টের সঙ্গে বাস্তবতার মিল নেই বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

সোমবার (১৬ ডিসেম্বর) বিকেলে শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমই) চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। 

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শরীর খুবই খারাপ। তার পেটে ব্যথা। সে হাঁটাচলা করতে পারছে না। ঠিকমতো খেতে পারছে না। ডাক্তার ঠিকমতো ওষুধ দিচ্ছে না। ঠিকমতো চিকিৎসা হচ্ছে না। এখানে সে কীভাবে বাঁচবে?

তিনি বলেন, (খালেদা জিয়ার) ডায়াবেটিস কন্ট্রোলে আসছে না। ডায়াবেটিসের সুগার ১২’র নিচে কখনোই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সবসময় থাকে। আজও ১৪ আছে।

প্যারোলে মুক্তির ব্যাপারে কিছু বলেছেন কিনা জানতে চাইলে খালেদা জিয়ার বোন বলেন, এ ব্যাপারে কোনো কথা হয়নি। তারা তো জামিন দিলেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে জামিন দিতে পারতেন। জামিন মানে তো মুক্তি না। জামিন না দেওয়াকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন খালেদা জিয়া। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

এর আগে, সোমবার বিকেল ৩টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী রফিকুল ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফতেমা, ভাগনে অভিক ইস্কান্দার হাসপাতালে প্রবেশ করেন। প্রায় দেড় ঘণ্টাব্যাপী সাক্ষাতের পর বিকেল সাড়ে ৪টার দিকে বের হয়ে আসেন তারা।

গত ১৪ ডিসেম্বর খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের দেখা করার কথা ছিল। অনিবার্য কারণে শেষ মুহূর্তে কারা কর্তৃপক্ষ সাক্ষাতের অনুমতি বাতিল করে।

সবশেষ গত ১৩ নভেম্বর বেগম জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এমএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 17:22:22