bangla news

অসাম্প্রদায়িক দেশ গড়তে ঐক্যবদ্ধ থাকতে হবে: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ২:০৬:০০ পিএম
বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ। ছবি: বাংলানিউজ

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ। ছবি: বাংলানিউজ

রাজশাহী: মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে রাজশাহীতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে মহানগর আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠন।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে নগরের কুমারপাড়া দলীয় কর্যালয়ের সামনে থেকে বিজয় শোভযাত্রা বের করা হয়। বাদ্যযন্ত্রের তালে তালে বিশালাকৃতির জাতীয় ও দলীয় পতাকা নিয়ে শোভযাত্রাটি মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্ট, সোনাদীঘির মোড়সহ নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় স্লোগানে- স্লোগানে আওয়ামী লীগের নেতাকর্মীরা অসাম্প্রদায়িক দেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পতাকা হাতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রায় নেতৃত্ব দেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। 

বিজয় শোভাযাত্রার অগ্রভাগে ছিল জাতীয় ও আওয়ামী লীগের দলীয় পতাকা। তার পেছনে ছিল ব্যান্ড দল। বাদ্যযন্ত্রের তালে তালে এগোতে থাকে বিজয় শোভাযাত্রাটি। জাতীয় পতাকা হাতে অনেকে মিছিলে অংশ নেন। এ সময় নারীদের পরনে ছিল লাল-সবুজের শাড়ি।
বিজয় শোভাযাত্রা  মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজবিজয় শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মীর ইকবাল, নওশের আলী, মাহফুজুল আলম লোটন, নিঘাত পারভীন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, রেজাউল ইসলাম বাবুল, নাইমুল হুদা রানা, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকারসহ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিজয় শোভাযাত্রা শেষে নগরের দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এদিনে পাকিস্তানি সেনাবাহিনী পরাজিত হয়ে মাথা নত করে আত্মসমর্পণ করেছিল। অস্ত্র জমা দিয়েছিল। এদিন বাংলাদেশ স্বাধীন হয়েছিল, আমরা বিজয় অর্জন করেছিলাম। আজ সেই আনন্দের দিন।

তিনি বলেন, সোনার বাংলা গড়ার যে স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন, তার সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। সেই মুহূর্তে নানা চক্রান্ত চলছে। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে হবে। অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এর আগে বিজয় দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ের পাশে থাকা স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 14:06:00