bangla news

দেশের রাজনীতিতে বিএনপি অশান্তির বিষবৃক্ষ: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ১০:৫২:০২ এএম
জাতীয় স্মৃতিসৌধে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ছবি: শাকিল আহমেদ

জাতীয় স্মৃতিসৌধে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশের রাজনীতিতে বিএনপি-জামায়াত একটি অশান্তির বিষবৃক্ষ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ২০২১ সালে বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে। মাঝখানে ৭৫ সালে একটা রাজনৈতিক বিপর্যয় ঘটেছে। সামরিক শাসক এবং সাম্প্রদায়িক শক্তি, রাজাকার এবং যুদ্ধাপরাধীরা দেশটাকে দখল করে নিয়েছিল। এখন শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঘুরে দাঁড়িয়েছি। বাংলাদেশ আবার বাংলাদেশের পথে চলছে।

জাসদ সভাপতি বলেন, সুবর্ণজয়ন্তী উদযাপনের আগে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে সম্পূর্ণ শান্তি প্রতিষ্ঠা করার জন্য রাজাকার সমর্থিত কোনো সরকার আর আসবে না, তার নিশ্চয়তা অর্জন করাটাই বর্তমানে গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক লক্ষ্য।

তিনি বলেন, যে উন্নয়নের ধারা চলছে, তাকে এগিয়ে নিতে হলে রাজনৈতিক অঙ্গনে আর কোন অশান্তি চাইনা আমরা। বিএনপি-জামায়াত চক্র এখনও বাংলাদেশের অস্তিত্ব স্বীকার করে না। জাতির পিতাকে স্বীকার করে না। গণহত্যা মানে না। সংবিধানের চার নীতিও মানে না। দেশের রাজনৈতিক অঙ্গনে বিএনপি জামায়াত একটি অশান্তির বিষবৃক্ষ। এই বিষবৃক্ষ আর যেন বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে না পারে তার নিশ্চয়তার মধ্য দিয়েই আমরা বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চাই।

স্বাধীনতার ৪৮ বছরে বাংলাদেশ কতটা গণতান্ত্রিক পথে এগিয়েছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একাত্তরের চেতনা ও লক্ষ্য ছিল, সেই লক্ষ্যে আমরা অনেকদূর এগিয়ে যেতে পারতাম, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম, যদি না ৭৫ এর বিপর্যয় না ঘটতো, যদি না সামরিক এবং সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতো।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
আরকেআর/আরআইএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি বিজয় দিবস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 10:52:02