ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

রাজনীতি

৩০ ডিসেম্বর সবাইকে রাস্তায় নামার আহ্বান মান্নার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
৩০ ডিসেম্বর সবাইকে রাস্তায় নামার আহ্বান মান্নার

ঢাকা: আগামী ৩০ ডিসেম্বরকে গণতন্ত্রের জন্য ‘অতি কালো দিবস’ আখ্যা দিয়ে সব রাজনৈতিক দলকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে তিনি আহ্বান জানান।

পাটকল শ্রমিকদের অনশন ও প্লাস্টিক কারখানায় কর্মরত শ্রমিকদের মৃত্যুর প্রতিবাদে নাগরিক ঐক্য এ মানববন্ধনের আয়োজন করে।

মান্না বলেন, বামপন্থি রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ সংগঠন আগামী ৩০ ডিসেম্বরকে কালো দিবস ঘোষণা করেছে। এটা অতি কালো দিবস, দিবসই না-কৃষ্ণের রাত। দিনের ভোট রাতে হয়ে গেছে। তাই বিজয় উদযাপনের পাশাপাশি ৩০ ডিসেম্বর জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে রাজনৈতিক দলকে রাস্তায় নামতে হবে। পারলে একসঙ্গে, না হলে যুগপৎ, না পারলে নিজের জায়গা থেকে মানুষের মৌলিক অধিকার, গণতান্ত্রিক অধিকার ও মানুষের মতো বেঁচে থাকতে রাজপথে নামতে হবে।

তিনি বলেন, তিনবারের প্রধানমন্ত্রী অসুস্থ খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়নি। অথচ ১৪ বছরের সাজাপ্রাপ্তরা মন্ত্রিত্ব করে বেরাচ্ছেন। এ দেশে হুলিয়া নিয়ে মামলা নিয়ে সংসদ সদস্য হন, শত শত কোটি টাকা ঋণ খেলাপিরা মন্ত্রী হয়ে যাচ্ছেন। আর আড়াই কোটি টাকার মামলায় দেশ বরেণ্যরা জেলে যাচ্ছেন। গত পরশু দিন হাইকোর্টের সামনে কারা যেন মোটরসাইকেল পোড়াল, কিন্তু মামলা দেওয়া হয়েছে রাজনৈতিক নেতাদের নামে। তারা কী মোটরসাইকেল পুড়িয়েছে, এর কোনো প্রমাণ আছে।  

বাংলাদেশ-ভারত সম্পর্ক টেনে মান্না বলেন, এখন সম্পর্ক মাটির ওপর গড়াগড়ি খাচ্ছে। সালমান খান ও ক্যাটরিনা কাইফকে যতো সম্মান দেওয়া হয়েছে, ক্রিকেট খেলা দেখতে যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে সেই সম্মানও দেখানো হয়নি। সম্ভাষণও জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa