ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লালমনিরহাট জেলা আ'লীগ সম্মেলন বুধবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
লালমনিরহাট জেলা আ'লীগ সম্মেলন বুধবার

লালমনিরহাট: লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বুধবার (১১ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে জেলাব্যাপী নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

জেলা পরিষদ মিলনায়তনে মাঠে ত্রি-বার্ষিক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ত পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলন সফল করতে এরইমধ্যে মিছিল-স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে শহরের অলিগলি।

প্রতিদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মিছিল করছেন নেতাকর্মীরা। বিলবোর্ড, ফেস্টুন আর ব্যানারে ছেয়ে গছে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়। বিপণীবিতান থেকে হাট বাজার হোটেল রেস্টুরেন্টে সম্মেলনকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে জমে উঠেছে আলোচনা সমালোচনার ঝড়। সবার দৃষ্টি সভাপতি ও সম্পাদক পদ নিয়ে। নতুন কোনো চমক আসবে নাকি পুরাতনদের নিয়ে নতুন চ্যালেঞ্জ নেবে আওয়ামী লীগ? জনমনে এমন হাজারো প্রশ্নের উদ্ভব ঘটেছে।  

নতুন কমিটির সভাপতি হিসেবে বর্তমান সভাপতি মোতাহার হোসেন এমপি, সিনিয়র সহ সভাপতি সিরাজুল হক, সাবেক সম্পাদক নজরুল ইসলাম পাটোয়ারী ভোলা এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের নাম শোনা যাচ্ছে নেতাকর্মীদের মুখে। তবে ভোটের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন করে একটি সুন্দর কমিটি গঠিত হবে বলে আশা করছেন তৃণমূল আওয়ামী লীগ।  

জেলার ৫টি উপজেলা ও দুই পৌরসভার মধ্যে তিনটি উপজেলা এবং একটি পৌরসভায় নতুন কোনো সম্মেলন হয়নি। তাই আদিতমারী, কালীগঞ্জ ও সদর উপজেলা এবং লালমনিরহাট পৌরসভার পুরাতন কমিটির নেতাকর্মীরা নতুন এ সম্মেলনে কাউন্সিলর হিসেবে অংশগ্রহণ করবেন। শুধুমাত্র পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা এবং পাটগ্রাম পৌরসভায় সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়েছে। ফলে নতুন-পুরাতন মিলে কাউন্সিলর থাকছে এ ত্রি-বার্ষিক সম্মেলনে।

এ দিকে সম্মেলন সফল করতে ব্যস্ত সময় পার করছেন নেতাকর্মীরা। সম্মেলন সফল করতে কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সম্মেলন স্থলে সাজানো হচ্ছে বিশাল মঞ্চ। আগত নেতাকর্মীদের বসার জন্য রাখা হচ্ছে প্রায় ৫ হাজার আসন। এ ছাড়াও ১০ হাজার মানুষের সমাগাম ঘটানোর টার্গেট জেলা আওয়ামী লীগের।  

সম্মেলনের যোগ দিতে মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে লালমনিরহাট পৌঁছাবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তাদের জন্য প্রস্তুত রাখা হয়েছে সার্কিট হাউস। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপির সভাপতিত্বে সম্মেলনে প্রধানবক্তা হিসেবে থাকবেন দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও  সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। সঞ্চলনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।  

সম্মেলনকে ঘিরে জেলা শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্মেলন স্থলের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন থাকবে। একই সঙ্গে পৌর আওয়ামী লীগ সম্মেলনে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাখওয়াত হোসেন সুমন খাঁন বাংলানিনিউজকে বলেন, ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সম্মেলন মঞ্চে ৫ হাজার আসনের ব্যবস্থা করা হলেও ১০ হাজারের অধিক লোকের সমাগম ঘটবে। সব নেতাকর্মীর সমোঝাতায় নতুন কমিটি না হলে দুই শতাধিক কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হবে। অতিথি তথা কেন্দ্রীয় নেতাদের অনেকেই মঙ্গলবার রাতে পৌঁছাবেন। তাদের জন্য সার্কিট হাউস প্রস্তুত রাখা হয়েছে।  

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, সর্বোচ্চ জনসমাগমের মধ্যদিয়ে ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের অনেকেই রাতের মধ্যে লালমনিরহাট পৌঁছাবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad