ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুলনায় চালকদের ডিজিটাল হেলথ কার্ড দিলেন সেতুমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
খুলনায় চালকদের ডিজিটাল হেলথ কার্ড দিলেন সেতুমন্ত্রী

খুলনা: খুলনা জেলার গাড়ি চালকদের মধ্যে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে গাড়ি চালকদের মধ্যে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি এ কার্ড বিতরণ করেন।

নিরাপদ সড়ক বাস্তবায়নে খুলনা জেলা প্রশাসন খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

   

সেতুমন্ত্রী বলেন, সড়ক নির্মাণ ও সংস্কারের কাজগুলো দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে হবে। মান ও নির্ধারিত সময়ের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, খুলনা অঞ্চলে বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলমান। খুলনা-মোংলা মহাসড়ক দ্রুতই ছয় লেনে উন্নীত হবে। এছাড়া ৫৭৮ কোটি টাকা ব্যয়ে ঝপঝপিয়া সেতু, ৫৭৭ কোটি টাকা ব্যয়ে চুনকুড়ি সেতু, আঠারোবেকি সেতুসহ আরও কিছু সেতু নির্মাণের কাজ দ্রুতই শুরু হবে।

খুলনা অঞ্চলে সড়ক উন্নয়নে বর্তমানে ৪৭১ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সড়ক উন্নয়নের পাশাপাশি সড়ককে নিরাপদ করা বর্তমান সময়ের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এজন্য আমাদের চালকের সুস্থতা যেমন দরকার একইসঙ্গে চালকদের সড়ক আইন মেনে গাড়ি চালাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, কেএমপির কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ প্রমুখ।  

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে খুলনা সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিবহন শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।
    
খুলনা জেলা প্রশাসনের একটি উদ্ভাবনী উদ্যোগ হিসেবে প্রাথমিকভাবে ১৫০ জন চালকের মধ্যে এ কার্ড বিতরণ করা হয়। এ হেলথ কার্ড ব্যবহার করে চালকরা ছয় মাস অন্তর অন্তর সরকারি হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad