ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

রাজনীতি

খুলনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কম আলোচিতরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
খুলনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কম আলোচিতরা

খুলনা: খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমানরাই বহাল থাকলেও সাধারণ সম্পাদক পদে এসেছেন নতুন মুখ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) খুলনায় আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিকেল ৪টায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নতুন নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

সম্মেলনে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে পুননির্বাচিত হয়েছেন খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।

এ পদে আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন তিনি।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মহানগরের বর্তমান যুগ্ম সম্পাদক এম ডি এ বাবুল রানা। সম্মেলনে মহানগর সাধারণ সম্পাদক পদে আলোচনায় থাকা পাঁচ প্রার্থীর মধ্যে সবচেয়ে কম আলোচিত ছিলেন তিনি। দলের মধ্যে সৎ ও ত্যাগী নেতা হিসেবে সুনাম রয়েছে তার। সম্মেলনে আড়াই শতাধিক তোরণ এবং কয়েক হাজার ফেস্টুনের কোথাও বাবুল রানার নাম কিংবা ছবি ছিলো না। আলোচিত নেতাদের টপকে তার সাধারণ সম্পাদক হওয়া ছিল সম্মেলনের সবচেয়ে আলোচিত বিষয়।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি পদে পুননির্বাচিত হয়েছেন ১৯৯২ সাল থেকে দায়িত্বে থাকা শেখ হারুনুর রশীদ। এ পদে তিন প্রার্থী থাকলেও শেষ পর্যন্ত তার ওপরই আস্থা রেখেছে জেলা সংগঠন।

জেলার সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন নয়জন। এর মধ্যে সবচেয়ে কম আলোচিত অ্যাডভোকেট সুজিত অধিকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুর পর তিনিই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

জেলা ও মহানগর কমিটির নতুন এ সাধারণ সম্পাদকদের সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা তোরণ-ফেস্টুনেও কোনো প্রচারণা ছিল না। এমন দু’জনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ায় অনেকেই চমকে গেলেও তাদের নির্বাচিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অভিনন্দন বার্তার ঝড় উঠেছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআরএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa