bangla news

বেগম রোকেয়ার চিন্তা-কর্ম থেকে মুক্তির দিশা খুঁজতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ১:৩২:৩১ এএম
শ্রদ্ধাঞ্জলি অর্পণ। ছবি: বাংলানিউজ

শ্রদ্ধাঞ্জলি অর্পণ। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশ এবং সমাজের বর্তমান দুর্গতি থেকে মুক্তির দিশা বেগম রোকেয়া সাখাওয়াৎ হোসেনের চিন্তা ও কর্ম থেকেই খুঁজতে হবে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

সোমবার (০৯ ডিসেম্বর) বিকেল ৫টায় নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াৎ হোসেনের ৮৭তম মৃত্যুবার্ষিকী ও ১৩৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এ মন্তব্য করেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, সারাদেশে ভয়াবহ মাত্রায় নিপীড়ন-নির্যাতন চলছে। দেশে নারী ধর্ষণ-হত্যা-নির্যাতনের মাত্রা যেকোনো সময়ের তুলনায় বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিস্ট জনসম্মতিহীন এ সরকার কোনো কিছুর তোয়াক্কা করছে না, দুঃশাসন চালিয়েই ক্ষান্ত হচ্ছে না, প্রকারান্তে ধর্ষক ও নীপিড়ককে আশ্রয় এবং প্রশ্রয় দিচ্ছে।

বেগম রোকেয়া প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্র ও সমাজের অসহিষ্ণুতার বিপরীতে নতুন মানবিক সংস্কৃতি চর্চার দিক উন্মোচনে নিয়মিত রোকেয়া পাঠ ও তার জীবনসংগ্রাম থেকে দিক্ষা গ্রহণ আজ অনস্বীকার্য।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির নেতৃত্বে হাতিরপুলের কেন্দ্রীয় কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে আরও উপস্থিত ছিলেন- দলের সম্পাদকমণ্ডলীর সদস্য মণির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য দীপক রায় ও কেন্দ্রীয় সংগঠক সৈকত মল্লিকসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরকেআর/এইচএমএস/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 01:32:31