bangla news

বিএনপির এমপিদের পদত্যাগের আহ্বান গয়েশ্বরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৩:৪৩:৫৪ পিএম
আলোচনা সভায় বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

আলোচনা সভায় বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সংসদ সদস্যদের (এমপি) জাতীয় সংসদ থেকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, রাজনৈতিক কৌশলগত কারণে যদি আমরা সংসদে যোগ দিয়ে থাকি, তাহলে আজ আমাদের প্রথম দায়িত্ব সংসদ থেকে পদত্যাগ করে জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ আন্দোলনে নামা।  

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত ‘আর কতকাল বন্দি থাকবে খালেদা জিয়া’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা সংসদে থাকবো আবার সরকারের পতন চাইবো, এটা কিন্তু জনগণ পছন্দ করবে না। অর্থাৎ যেটা চাই সেটা জনগণের কাছে স্পষ্ট করতে হবে যে, আসলেই আমরা সরকারের পতন চাই। তখন জনগণ রাস্তায় রক্ত দেওয়ার জন্য আপনাদের পাশে দাঁড়াবে। যতক্ষণ আমাদের রাজনৈতিক উদ্দেশ্য ও লক্ষ্য জনগণের কাছে স্পষ্ট করে বোঝাতে পারবো না, ততক্ষণ কোনো আন্দোলন দানা বেঁধে উঠবে না।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এটা ভারত মনে করে না। যদি মনে করতো, তাহলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গে গেছেন, কিন্তু তাকে প্রধানমন্ত্রীর মর্যাদা দেয়নি কেন? অথবা সরকারের পক্ষ থেকে তার কোনো প্রতিবাদ হয়নি কেন? কেন তিনি অনুষ্ঠান বর্জন করে দেশে ফিরে আসলেন না?

গয়েশ্বর বলেন, যারা (ভারত) ৭১ সালে আমাদের সাহায্য করেছে, ৪৭ বছর পর তারা মনে করে, সেদিন বিনিয়োগ করেছিল। আমাদের দেশে তারা বিনিয়োগ করেছে, এখন আমাদের কাছ থেকে নিতে চায়। তাই তাদের সঙ্গে আমাদের বোঝাপড়া করা দরকার, আপনাদের (ভারত) কাছে আমাদের ঋণের পরিমাণ কত? এই পরিমাণ নির্ধারণ হলে প্রয়োজনে আমরা ১৬ কোটি মানুষ রক্ত বিক্রি করে সে ঋণ শোধ করবো। তবুও এই দেশকে কারও দাসত্বের অধীনে থাকতে দেবো না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি নেতা বলেন, আমরা কি এই বদ্ধ ঘরের মধ্যে শুধু কথার ফুলঝুরি ছড়িয়ে আমাদের দায়িত্ব পালন করছি, সেটা প্রমাণ করতে পারবো? আমাদের এই সরকারের পতন ঘটিয়ে এ দেশকে মুক্ত করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 15:43:54