ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

রওশন আরা বাচ্চু জাতীয় অহংকার: ন্যাপ মহাসচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ০৬:২৭:৪৯ পিএম
রওশন আরা বাচ্চু জাতীয় অহংকার: ন্যাপ মহাসচিব বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, ’৫২-এর ভাষা আন্দোলনের বীর সেনানী ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু আমাদের জাতীয় অহংকার ও প্রেরণার উৎস। মানুষের অধিকার আদায়ের সংগ্রামে তার জীবন আমাদের প্রেরণা জোগাবে।
 

সোমবার (৯ ডিসেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ভাষাসৈনিক রওশন আরা বাচ্চুর মত্যুতে বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, ভাষা আন্দোলন স্মরণে একুশে পদক প্রবর্তিত হলেও এখনো অনেক ভাষাসৈনিক এটি থেকে বঞ্চিত।

সরকারের উচিত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া। ভাষাসৈনিকরা যদি জীবিত থাকতে এই পদক না পান তাহলে তাদের মনে কষ্টটা থেকেই যাবে। মৃত্যুর পরে নয়, জীবিত থাকতেই ভাষাসৈনিকদের সম্মান জানানো রাষ্ট্রের দায়িত্ব।  

রওশন আরা বাচ্চুকে মরণোত্তর একুশে পদক দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যাদের কারণে শহীদ মিনার, তাদের শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য সরকারকেই ব্যবস্থা নিতে হবে। ভাষাসৈনিকদের মরদেহ শহীদ মিনারে যাবে না আর তাদের ত্যাগের বিনিময়ে অর্জিত শহীদ মিনারকে নিয়ে কেউ বাণিজ্য করবে- এটা হতে পারে না।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ও ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম এ জলিল, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa