bangla news

আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ১১:২৯:০৯ পিএম
গণফোরামের লোগো

গণফোরামের লোগো

ঢাকা: স্বৈরাচার ও সামরিক শাসন বিরোধী দীর্ঘ আন্দোলনের মাধ্যমে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর তৎকালীন সরকারের পতন হয়েছিল উল্লেখ করে গণফোরাম নেতারা বলেছেন, আসুন ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে জোরদার করি। জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করি।

শনিবার (০৭ ডিসেম্বর) বিকেলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে ০৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস উপলক্ষে যুব গণফোরামের আহ্বায়ক নাছির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, স্বৈরশাসনের পতন হয়েছে। কিন্তু স্বৈরাচারী ব্যবস্থা আরও পাকাপোক্ত হয়েছে। রাষ্ট্র ক্ষমতা দখল করে কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করা হয়েছে। যে গণতন্ত্রের জন্য লাখো শহীদ জীবন দিয়েছেন, তাদের রক্তের সঙ্গে প্রতিনিয়ত প্রতারণা করা হচ্ছে। জনগণের জীবনযাত্রা দুর্বিষহ ও বিপর্যস্থ। এ থেকে মুক্তি পেতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

বিশেষ অতিথি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বৃদ্ধি পাচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। দেশে বেকারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। হতাশায় ভূগছে যুব সমাজ। মাদকাসক্ত ও মাদক বিক্রেতার নামে চলছে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড। চিকিৎসা ও শিক্ষার নামে চলছে বাণিজ্য। এ থেকে জনগণ মুক্তি চায়। তাই সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, অবসরপ্রাপ্ত মেজর আসাদুজ্জামান বীর প্রতীক, খান সিদ্দিকুর রহমান, আব্দুল বাতেন খান, এম শফিউর রহমান খান বাচ্চু, মিজানুর রহমান, মোহাম্মদ ইয়াসিন আলপনা, মো. আজাদ হোসেন, মো. জহিরুল ইসলাম, সানজিদুর রহমান শুভ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-07 23:29:09