bangla news

অর্থনীতি পরিবর্তনে যুব সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ৯:০০:১৬ পিএম
বক্তব্য রাখছেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের রাজনীতি-অর্থনীতিতে গুণগত পরিবর্তনে যুব সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

শনিবার (৭ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কাউন্সিলের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। 

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও জাসদের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মীর্জা মো. আনোয়ারুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় যুব জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন।

হাসানুল হক ইনু বলেন, যুব সমাজ পরিবর্তনের চালিকা শক্তি। দেশের রাজনীতি-অর্থনীতিতে গুণগত পরিবর্তন ও জাতীয় উলম্ফনের লক্ষ্যে জাতীয় মতামত তৈরি করতে যুব সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বর্তমান জাতীয় ও বিশ্ব পরিস্থিতিতে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে সেখান থেকে আরেক ধাপ অগ্রগতি ও জাতীয় উলম্ফনের জন্য ৯টি বিষয়ে ঐক্যবদ্ধ জাতীয় প্রচেষ্টা জরুরি।

তিনি আরও বলেন, গণতন্ত্রের দোহাই দিয়ে বিএনপিকে কোনো রকম ছাড় দেওয়ার সুযোগ আর নেই। বিদ্বেষপ্রসূত ও হিংসাপ্রসূত কথা বলছি না, ঐতিহাসিক ঘটনা বিশ্লেষণ করলে তথ্যপ্রমাণ বিশ্লেষণ করলে আমি একাই দেখছি, বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতা উৎপাদনের ও পুনরুৎপাদনের কারখানা।
 
‘বহুজনেরা বলেন জামায়াতকে ধ্বংস কর, যুদ্ধাপরাধিদের ফাঁসি দাও, তাতে সমস্যার আংশিক সমাধান হবে আমি মনে করি। সম্পূর্ণ সমাধান করতে হলে রাজনীতির বিষবৃক্ষ বিএনপিকে মাঠ থেকে চিরবিদায় দিতে হবে।’

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এসকেবি/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-07 21:00:16