ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আওয়ামী লীগ

বঙ্গবন্ধু-চার নেতা হত্যার মূল পরিকল্পনাকারী জিয়া: নাসিম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
বঙ্গবন্ধু-চার নেতা হত্যার মূল পরিকল্পনাকারী জিয়া: নাসিম 

বগুড়া: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। এ কারণে কমিশন গঠন করে জিয়াউর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করতে আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে বগুড়ার আলতাফুন্নেসা খেলার মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম।

আওয়ামী লীগের এ নেতা বলেন, এরশাদ বেঈমান কিন্তু জিয়াউর রহমান ছিলেন আসল খলনায়ক।

তিনি বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন। বাংলাদেশে রাজনৈতিক শূন্যতা সৃষ্টির লক্ষ্যে তার নির্দেশে, তার পরিকল্পনায় জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। এ কারণে মাননীয় আইনমন্ত্রীকে অনুরোধ করবো, কমিশন গঠন করে বঙ্গবন্ধু খুনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত এবং জাতীয় চার নেতা হত্যার সঙ্গে জড়িত জিয়াউর রহমানের বিরুদ্ধে খুনের মামলা করে বিচার করতে হবে।

বিএনপির সমালোচনা করে  নাসিম বলেন, বিএনপি এদেশের বিচার মানে না। একারণে তারা খালেদা জিয়ার জন্য পাকিস্তানী স্টাইলে কোর্টে হামলা চালায়। নওয়াজ শরীফের সময় পাকিস্তানে একবার কোর্টে হামলা করা হয়েছিল। সেই একই স্টাইলে এবার বাংলাদেশের সুপ্রিম কোর্টে হামলা চালানো হয়েছে। কারণ ওরা বিচার আইন বা নিয়মনীতি মানে না। জোর করে ওরা খালেদা জিয়াকে মুক্ত করতে চায়।

সম্মেলনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন। এতে প্রধান বক্তা ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি ছিলেন- দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরি, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান, কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য নূরুল ইসলাম, মেরিনা জাহান ও বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
কেইউএ/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa