bangla news

প্লেনের পেঁয়াজ গেলো কই, প্রশ্ন মান্নার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৫:৫৪:৫৯ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন মাহমুদুর রহমান মান্না/ছবি: শাকিল

মানববন্ধনে বক্তব্য রাখছেন মাহমুদুর রহমান মান্না/ছবি: শাকিল

ঢাকা: আপনারা (সরকার) বলেছেন পেঁয়াজ নাকি প্লেনে করে আসছে, কিন্তু সেই পেঁয়াজ কই? এলে তো দাম কম‌তো। যেভাবে পেঁয়াজ থেকে শুরু করে সব দ্রব্যের দাম যেভাবে বেড়েছে গত ৫০ বছরেও এমন বাড়েনি। এমনকি বিশ্বের কোনো দেশেও এত দ্রুত দাম বাড়ে না।

শুক্রবার (৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক নারী ঐক্যের উদ্যোগে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একথা বলেন।

মান্না বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এ সরকারকে মানুষ ভোট দেয়নি। জোর করে ক্ষমতায় এসেছে। এজন্য কোনো কাজও ঠিকমতো করতে পারে না। শীতকালীন সব সবজির দামও বেড়েছে। এদিকে সরকার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। গণশুনানিতে বিদ্যুতের দাম বাড়ানোর পক্ষে কেউ ছিলেন না তারপরও নাকি তারা বাড়াবে।

তিনি বলেন, এটি বিজয়ের মাস, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে সারা দেশে উৎসব করে বেড়াচ্ছে। আর মধ্যপ্রাচ্যে আমাদের মা-বোনেরা নির্যাতিত হচ্ছেন। ধর্ষিত হয়ে শেষ পর্যন্ত তারা মারা যাচ্ছে। এসব সরকার ও তাদের মন্ত্রীদের নজর কাড়ছে না। তারা এটাকে বড় কোনো ঘটনাই মনে করছে না। মধ্যপ্রাচ্যের নারীদের মৃত্যুতে তারা এখন পর্যন্ত কোনো প্রতিবাদ করেনি। এতে দেশের ইজ্জত চলে যায়। মুক্তিযোদ্ধার আকাঙ্ক্ষার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে।

খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির বিষয়ে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, আপিল বিভাগ খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট দেওয়ার জন্য সময় বেঁধে দেন। তারপরও তারা রিপোর্ট জমা দিতে ব্যর্থ হলো। তখন আদালত বলতে পারতো, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যেন রিপোর্ট জমা দেওয়া হয়। কিন্তু আদালত সেটা না করে আগামী ১২ ডিসেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন। ১৩ তারিখ থেকে আদালত বন্ধ হয়ে যাবে। সময় আসছে, দিন আসছে, মানুষ মাঠে নামবে। জোর করে হলেও সব অধিকার আদায় করে নেবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নাগরিক নারী ঐক্যের সদস্য লাকী বেগম, অ্যাডভোকেট শিউ‌লি সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএমআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 17:54:59