bangla news

বিকল্প শক্তি গড়তে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৪:০৯:৪৬ পিএম
বক্তব্য রাখছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে ব্যবস্থা বদল ও বিকল্প রাজনৈতিক শক্তি গড়তে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।  

শুক্রবার (০৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনের মৈত্রী মিলনায়তনে সিপিবি আয়োজিত সাংস্কৃতিক আন্দোলনে কর্মরত ব্যক্তিদের রাজনৈতিক ও সাংগঠনিক কর্মশালায় তিনি একথা জানান।

মুজাজিদুল ইসলাম বলেন, দেশে লুটপাট-দুর্নীতি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, রাষ্ট্রীয় সন্ত্রাস-নিপীড়নে দেশবাসী আজ অতিষ্ঠ। এ দুর্বৃত্তায়িত ব্যবস্থা বদলের সংগ্রামকে এগিয়ে নিতে হলে বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার সংগ্রামের কোনো বিকল্প নেই।

সাংস্কৃতিক কর্মীদের অবদান উল্লেখ করে তিনি বলেন, এদেশের মুক্তি সংগ্রাম থেকে শুরু করে গণতন্ত্র প্রতিষ্ঠা ও গণমানুষের সংগ্রামে প্রগতিশীল সাংস্কৃতিক কর্মীরা সামনের কাতারে থেকে লড়াই-সংগ্রাম করেছেন। বর্তমান সময়ে দেশ থেকে দুঃশাসন নির্মূল করতে সাংস্কৃতিক আন্দোলনকে জোরদার করা দরকার। 

সিপিবির সঙ্গে সম্পৃক্ত সব সাংস্কৃতিক কর্মীসহ অন্য প্রগতিশীল সাংস্কৃতিক কর্মীদের সংগঠিত করে ব্যবস্থা বদলের আন্দোলন বেগবান করার আহ্বান জানান সিপিবি সভাপতি। 

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উদ্যোগে আয়োজিত এ কর্মশালার দুই ভাগে বিভক্ত অধিবেশনে সভাপতিত্ব করেন সিপিবির কেন্দ্রীয় সম্পাদক আহসান হাবীব লাবলু ও কেন্দ্রীয় নেতা এ এন রাশেদা।

কর্মশালায় সারাদেশ থেকে সাংস্কৃতিক আন্দোলনে কর্মরত সিপিবির সদস্যরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
আরকেআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 16:09:46