ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

রাজনীতি

সন্ত্রাসী হামলার মাধ্যমে প্রতিবাদ দমন করা যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
সন্ত্রাসী হামলার মাধ্যমে প্রতিবাদ দমন করা যাবে না

ঢাকা: সন্ত্রাসীদের দ্বারা হামলা করে জনগণের প্রতিবাদ-আন্দোলন ও সংগ্রামকে দমন করা যাবে না বলে জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিপি) শান্তিনগর শাখার নেতারা।

শুক্রবার (৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শান্তিনগরে সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সিপিবি শান্তিনগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এ কথা জানান।

সিপিবি শান্তিনগর শাখার সভাপতি হযরত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, ঢাকা কমিটির সেকেন্দার হায়াত, পল্টন থানার সাধারণ সম্পাদক ত্রিদিব সাহা, হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবীর প্রমুখ।

সভাটি পরিচালনা করেন সহ-সম্পাদক ফারহান হাবীব।     

সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার তার বক্তব্য বলেন, ‘দেশে এখন এক জালিমের শাসন চলছে, যেখানে আক্রান্তরা বিচার পাচ্ছে না। উল্টো তাদেরই আসামি করা হচ্ছে। দেশে মানুষের ন্যূনতম নিরাপত্তা নেই। প্রতিবাদের অধিকারও কেড়ে নেওয়া হয়েছে। ’ 

সরকারকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, ‘ক্ষমতাসীনরা এতোটাই অসহিষ্ণু হয়ে উঠেছে যে, সিপিবির নিরীহ প্রতিবাদও আজ তাদের সহ্য হচ্ছে না। শাসকরা ইতিহাস থেকে শিক্ষা নেয় না। সন্ত্রাস দিয়ে প্রতিবাদ দমন করে পৃথিবীতে কারো ক্ষমতা চিরস্থায়ী হয়নি। ’ 

সমাবেশ থেকে গত ২৮ নভেম্বর শান্তিনগরে সিপিবির প্রতিবাদ মিছিলে সন্ত্রাসীদের হামলার ঘটনায় এখনও চিহ্নিত হামলাকারীদের কাউকে গ্রেফতার না করা, হামলায় আহতদের নামে উল্টো মিথ্যা মামলা দায়েরের ঘটনা এবং দেশের বিভিন্ন স্থানে সিপিবির নেতাকর্মীদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa