bangla news

ডিএপি সারের দাম কমানোয় শেখ হাসিনাকে আ’লীগের অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৩:৩৫:১৯ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: কৃষকের উৎপাদন ব্যয় কমাতে ‘ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি)’ সারের দাম কমানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও কৌশলী নেতৃত্বে কৃষি উৎপাদন বৃদ্ধি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের অভূতপূর্ব সাফল্য আজ বিশ্বব্যাপী স্বীকৃত।

বাংলার উর্বর ভূমিতে রোপিত কৃষকের শ্রম-ঘাম ও প্রাণশক্তি-সমৃদ্ধ স্বপ্নবীজ থেকে অঙ্কুরিত সম্ভাবনার দীপ্তিতে প্রস্ফুরিত হচ্ছে সম্ভর আগামীর হাতছানি। ২৪ টাকা ভর্তুকি দিয়ে কৃষির বহুমুখী ব্যবহার উপযোগী সার ‘ডাই অ্যামোনিয়াম ফসফেটের (ডিএপি)’ খুচরা বাজার মূল্য ২৫ টাকা থেকে কমিয়ে ১৬ টাকায় নামিয়ে আনা অর্থাৎ কেজিপ্রতি নয় টাকা কমানোর সিদ্ধান্ত একটি ঐতিহাসিক পদক্ষেপ। কৃষকের স্বার্থরক্ষায় সময়োপযোগী ও দূরদর্শী এই সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।’

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘণ্টা, ডিসেম্বও ০৬, ২০১৯
এসকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ প্রধানমন্ত্রী কৃষি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 03:35:19