ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘স্মার্ট সিটি’ বিষয়ক সেমিনার করবে আ’লীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
‘স্মার্ট সিটি’ বিষয়ক সেমিনার করবে আ’লীগ সভায় উপ কমিটির নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‌আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির উদ্যোগে ‘স্মার্ট সিটি ইনিশিয়েটিভ ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। আসছে ১০ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) কাউন্সিল হলে সেমিনারটি হতে যাচ্ছে।

সোমবার (০২ ডিসেম্বর) আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির ১৫তম সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিন বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এবং আওয়মী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. মো. হোসেন মনসুর। এসময় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শহরের নাগরিক জীবনের সব সুযোগ-সুবিধা গ্রামীণ জনগোষ্ঠীকে পৌঁছে দিতে সরকারের পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির প্রতিটি সদস্যসহ সারা দেশের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকদের কাজ করার নির্দেশনা দেওয়া হয়। স্মার্ট সিটি বিনির্মাণের মাধ্যমে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন হবে বলে মনে করেন কমিটির সদস্যরা।

বক্তরা বলেন, বিভিন্ন সময় বিএনপি-জামায়াত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে গুজবের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অপচেষ্টা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমের গুজবের বিরুদ্ধে কমিটির সদস্যসহ দেশবাসীকে আরও সতর্ক থাকার আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa