bangla news

খালেদা জিয়াকে নিয়ে ছিনিমিনি খেলবেন না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৬:০৭:০৮ পিএম
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী। ছবি: বাংলানিউজ

ঢাকা: খালেদা জিয়াকে নিয়ে আর ছিনিমিনি না খেলার আহবান জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার জামিনে বাধা সৃষ্টি করবেন না। আইনশৃঙ্খলা বাহিনী, আইন-আদালত কবজায় নিয়ে সাজানো মিথ্যা মামলা দিয়ে একজন সাবেক প্রধানমন্ত্রীকে নাজেহাল করা হচ্ছে। জনগণ তা আর বেশি দিন মেনে নেবে না। আমরা পরিষ্কার বলতে চাই, জনগণ কাউকেই ক্ষমা করবে না। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেন। তাকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দেন।

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কিছুদিন আগে দুর্নীতিবিরোধী অভিযানের নামে লোকদেখানো অভিযানে চুনোপুঁটিদের ধরার পর গণমাধ্যমে যে-ই রাঘব-বোয়ালদের নাম বের হয়ে আসতে লাগলো, তখনই অভিযান বন্ধ করে দেওয়া হলো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রেসনোট দিয়ে গণমাধ্যমে দুর্নীতির খবর প্রকাশে বিধি-নিষেধ আরোপ করা হলো। অথচ প্রধানমন্ত্রী এখনো অভিযান নিয়ে মিথ্যা বলেই যাচ্ছেন। রোববারও বিদেশে গিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে। তাহলে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে জড়িতদের, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে অভিযান চলছে না কেন?

তিনি বলেন, যদি সত্যিকার দুর্নীতিবিরোধী অভিযান করতে হয়, তাহলে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ঘর থেকেই শুরু করতে হবে। সেই সৎ-সাহস প্রধানমন্ত্রী রাখেন না। ভোগ-লালসায় অস্থির থাকায় যারা মানবিক বিবেচনাগুলো পদদলিত করছে, তারা কখনোই ন্যায়সঙ্গত কাজ করতে পারে না। 

এসময় ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে বিএনপির উদ্যোগে আগামী ১০ ডিসেম্বর সকাল ১১টায় ঢাকায় এবং দেশব্যাপী বিভাগীয় সদরে র‌্যালি করার ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 18:07:08