bangla news

জবাব দেওয়ার ক্ষমতা কি আছে, প্রশ্ন মির্জা আব্বাসের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৩:৪৫:১৮ পিএম
প্রতিবাদ সভায় বিএনপি নেতারা। ছবি: জিএম মুজিবুর

প্রতিবাদ সভায় বিএনপি নেতারা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন। দাঁতভাঙা জবাব দেওয়ার ক্ষমতা কি আপনাদের আছে?

সোমবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বরিশালের গৌরনদী উপজেলা ও পৌর বিএনপি এবং আগৈলঝাড়া উপজেলা বিএনপির উদ্যোগে খালেদা জিয়া ও দলের সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের নিঃশর্ত মুক্তি দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্দোলন করলে বিএনপিকে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন, গ্রেফতার শুরু করে দিয়েছেন। আপনারা যে দাঁতভাঙা জবাব দেবেন, আপনাদের কামড় দেওয়া সেই দাঁতগুলো কি আছে? আমি চ্যালেঞ্জ করে বলে দিতে চাই, আওয়ামী লীগের ছোট্ট একটি মটরশুঁটিতে কামড় দেওয়ার যোগ্যতাও নেই।

বিএনপি কর্মীদের গ্রেফতারের ভয় দেখিয়ে লাভ নেই মন্তব্য করে তিনি বলেন, আলাল সাহেব তথ্য দিলেন, দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ২৬ লাখ নয়, ৩৫ লাখ। অর্থাৎ ৩৫ লাখ নেতাকর্মী গ্রেফতার হওয়ার জন্য প্রস্তুত। তাদের বাবা-মা, ভাই-বোনেরাও রয়েছেন। সুতরাং আওয়ামী লীগের সতর্ক হওয়া উচিত। বাংলাদেশের কোটি কোটি বিএনপির সমর্থক ও জনগণ ক্ষিপ্ত হয়ে রয়েছে। 

বিএনপি নেতা বলেন, গ্রেফতারের ভয়ে বিএনপির নেতা-কর্মীরা গর্তে লুকিয়ে থাকে না। আমাদের ভয়ের কিছু নেই। পুলিশ ছাড়া আপনাদের ক্ষমতায় থাকার কোনো উপায় নেই। দল দিয়ে আওয়ামী লীগ টিকে থাকবে সেই দল তারা এখন আর নেই। শেখ মুজিবের আমলে যে আওয়ামী ছিল সেই আওয়ামী লীগের কথা আপনারা ভুলে যান। সেই আওয়ামী লীগকে আপনারা অনেক আগেই কবর দিয়েছেন। সেই আওয়ামী লীগকে আজকের আওয়ামী লীগ খেয়ে ফেলেছে।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে তিনি আরও বলেন, খালেদা জিয়া অসুস্থ, তার সঙ্গে এখন আর দেখা করতে দেওয়া হচ্ছে না। সন্দেহ হচ্ছে, তাকে চিকিৎসার নামে অপচিকিৎসা করা হচ্ছে কি-না। খালেদা জিয়ার ক্ষতি হলে তার হিসাব জনগণ পাই পাই করে নেবে।

এসময় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 15:45:18