bangla news

জামালপুরে সিপিবির পদযাত্রায় হামলা, মঞ্জুরুলসহ আহত ৮ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৯ ১:১৮:২৮ এএম
এ সময় গাড়িও ভাঙচুর করা হয়। ছবি: বাংলানিউজ

এ সময় গাড়িও ভাঙচুর করা হয়। ছবি: বাংলানিউজ

জামালপুর: জামালপুরের মাদারগঞ্জে বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির (সিপিবি) মাসব্যাপী পদযাত্রা কর্মসূচি হামলার ঘটনা ঘটেছে। এতে সিপিবির সাবেক কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল আহসান খানসহ ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

সিপিবির জামালপুর জেলা শাখার সভাপতি মোজাহারুল হক জানান, কেন্দ্রীয় কমিটির ১৮ দফা দাবি বাস্তবায়নে সারাদেশে মাসব্যাপী পদযাত্রা কর্মসূচি চলছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খানের নেতৃত্বে সিপিবির জামালপুর জেলা ও ইসলামপুর উপজেলা শাখার শতাধিক নেতা-কর্মী ইসলামপুরের কুলকান্দি থেকে একটি পদযাত্রা কর্মসূচি শুরু করেন।

ওই পদযাত্রাটি ইসলামপুর ও মেলান্দহ হয়ে সন্ধায় মাদারগঞ্জে পৌঁছায়। সেখানে স্থানীয় ছাত্রলীগ নেতা জোবায়েরের নেতৃত্বে একদল সন্ত্রাসী সিপিবির ওই পদযাত্রা কর্মসূচিতে অতর্কিত হামলা চালায়। 

তিনি বলেন, হামলাকারীরা পদযাত্রায় অংশগ্রহণকারীদের মারধর করে এবং পদযাত্রার ব্যানার ফেস্টুন ছিনিয়ে ছিঁড়ে ফেলে। এছাড়া সন্ত্রাসীরা পদযাত্রায় ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে। এ সময় আহত সাবেক কেন্দ্রীয় সভাপতিসহ ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। 

এদিকে পদযাত্রায় হামলার পর ওই কর্মসূচিতে অংশগ্রহণকারীরা এর বিচার দাবিতে মাদারগঞ্জ উপজেলার শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নেন বলে জানিয়েছেন কমরেড মোজাহারুল হক।   

তিনি বলেন, এক পর্যায়ে স্থানীয় আওয়ামী লীগ নেতারা হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সিপিবির নেতারা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন।

এদিকে এ হামলার প্রতিবাদে শুক্রবার (২৯ নভেম্বর) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে পার্টির পক্ষ থেকে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
আরকেআর/এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি জামালপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-29 01:18:28