ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন শুক্রবার আওয়ামী মৎস্যজীবী লীগ

ঢাকা: আওয়ামী মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন আগামী শুক্রবার (২৯ নভেম্বর)  অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনটি ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী স্বীকৃতি পেতে পারে। বর্তমানে এই সংগঠনটি আওয়ামী লীগের সমর্থক সংগঠন হিসেবে কাজ করছে।

শুক্রবার সকাল ১১টায় সংগঠনটির এ জাতীয় সম্মেলন উদ্বোধন ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীর ফার্মগেট সংলগ্ন মারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মৎস্যজীবীদের অধিকার আদায়ে ও মৎস্যসম্পদ বিকাশে ২০০৪ সালের ২২ মে আওয়ামী লীগের এই সমর্থক সংগঠন মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা হয়। এবারই প্রথম এই সংগঠনটির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আওয়ামী লীগ ও মৎস্যজীবী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এবারের সম্মেলনের মধ্য দিয়ে এই সংগঠনটি আওয়ামী লীগ সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতি পাওয়ায় সম্ভাবনা রয়েছে। বর্তমানে আওয়ামী লীগের সাতটি সহযোগী ও তিনটি ভ্রাতৃপ্রতিম সংগঠন রয়েছে। আওয়ামী লীগের গঠনতন্ত্রে এই সংগঠনগুলোকে স্বীকৃতি দেওয়া রয়েছে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে আওয়ামী লীগের গঠনতন্ত্রে মৎস্যজীবী লীগকে যুক্ত করে সহযোগী সংগঠনের স্বীকৃতি দেওয়া হতে পারে।  

এদিকে এ সম্মেলন এবং সহযোগী সংগঠনের স্বীকৃতির প্রত্যাশা নিয়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি রয়েছে। এই সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রত্যাশী নেতারাও উজ্জীবিত এবং উৎফুল্ল।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।