ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

বিএনপি

সরকারের কারণেই খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
সরকারের কারণেই খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না: রিজভী

ঢাকা: সরকার ও সরকারপ্রধানের কারণেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, তারাই খালেদা জিয়ার মুক্তিতে বাধা দিচ্ছে। খালেদা জিয়ার মুক্তিতে সরকারের প্রতিহিংসার মনোভাব থাকায় নিষ্ঠুর স্কিম অনুযায়ী তারা কাজ করছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

‘এছাড়া বৃহস্পতিবার উচ্চ আদালতের ফটক থেকে বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও মঙ্গলবার রাতে ঢাকা বিমানবন্দর থেকে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ’

তিনি আরও বলেন, জুলুমবাজ সরকার দেশের বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য সব শক্তি নিয়োগ করেছে। তারই বহিঃপ্রকাশ আমরা দেখলাম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা ও গ্রেফতার।

তিনি অবিলম্বে খায়রুল কবির খোকন ও মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa