bangla news

১৫০০ কি.মি. অতিক্রম, ডিসেম্বরেও চলবে সিপিবি’র পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৭ ৬:৫৪:০২ পিএম
সিপিবি লোগো

সিপিবি লোগো

ঢাকা: দেশের সার্বিক শাসন ব্যবস্থার পরিবর্তন ও বিকল্প গড়ার দাবিতে রাজনৈতিক দল ‘বাংলাদেশ কমিউনিস্ট পার্টি’ (সিপিবি) দেশব্যাপী ৬০টি জেলায় পদযাত্রা শুরু করেছে। এরই মাঝে এ পদযাত্রা ১ হাজার ৫শ’  কিলোমিটার পথ অতিক্রম করেছে। ডিসেম্বর মাসেও এ পদযাত্রা অব্যাহত থাকবে বলে জানিয়েছে দলটি।

বুধবার (২৭ নভেম্বর) বিকেলে সিপিবির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

‘জান বাঁচাও-দেশ বাঁচাও’ শীর্ষক স্লোগানে ভোটাধিকার প্রতিষ্ঠা, নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে পুনঃনির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু, নিম্নতম জাতীয় মজুরি ১৬ হাজার টাকা, আমন ধানসহ কৃষিপণ্যের লাভজনক দাম নিশ্চিত, প্রতিটি ইউনিয়নে ক্রয়কেন্দ্র চালু, খাদ্য গুদামজাত করা, শিক্ষার বাণিজ্যিকীকরণ বন্ধ, বেকারদের কর্মসংস্থান, পার্বত্য চুক্তি বাস্তবায়ন, সারাদেশে দুর্নীতি, দুর্বৃত্তায়ন, লুটপাট, গডফাদার ও মাফিয়াতন্ত্রের বিরুদ্ধ ব্যবস্থা গ্রহণসহ ১৭ দফা দাবিতে নভেম্বর মাসজুড়ে দেশব্যাপী পদযাত্রা করছে সিপিবি।  

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম পার্টির সব জেলা-উপজলা কমিটিকে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করে দেশ বাঁচানো ও শ্রমিক, কৃষক, মেহনতি মানুষের জান বাঁচানোর দাবিতে ডিসেম্বর মাসেও পদযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
আরকেআর/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-27 18:54:02