ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘হত্যা করে যে পার পাওয়া যায় না এটা নিশ্চিত হয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
‘হত্যা করে যে পার পাওয়া যায় না এটা নিশ্চিত হয়েছে’

ঢাকা: হলি আর্টিজান হামলা মামলার রায়ে সাতজনের মৃত্যুদণ্ডের রায়ের মধ্য দিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি প্রমাণ হয়েছে বলে মন্তব্য করছেন আওয়ামী লীগ নেতারা। পাশাপাশি হত্যা করে যে পার পাওয়া যায় না-এই রায়ের মাধ্যমে তা নিশ্চিত হয়েছে বলে মনে করেন তারা।   

বুধবার (২৭ নভেম্বর) হলি আর্টিজান হত্যা মামলার রায়ের পর এক প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।  

পড়ুন>>হ‌লি আ‌র্টিজান মামলায় ৭ আসা‌মির মৃত্যুদণ্ড, একজন খালাস

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বাংলানিউজকে বলেন, মানুষ মেরে বীরত্ব প্রদর্শনের কথা কোনো ধর্মে নেই।

নিরস্ত্র মানুষকে হত্যা করা-কোনো যুদ্ধেও ছিল না। আমি মনে করি ইসলামের নামে যে জঘন্য কাজ তারা করেছে বিচারের রায়ে এ ধরনের লোকদের শুভবুদ্ধির উদয় হবে কিনা আমি জানি না, কিন্তু অন্যায় করে, হত্যা করে যে পার পাওয়া যায় না সেটা আজ প্রতিষ্ঠিত হলো।  

‘শেখ হাসিনা সেই জায়গাটা নিশ্চিত করলেন। শেখ হাসিনার উচ্চারণ এই পৃথিবীকে শিশুর বাসযোগ্য করবেন এই সংগ্রামে তিনি অবিচল। উনার (শেখ হাসিনার) পরিবার-পরিজন হত্যাকাণ্ডের বিচার করতে ২৮ বছর লেগেছে। কিন্তু আজ যারা মারা গেছেন তাদের পরিবার-পরিজন কিন্তু শেখ হাসিনার শাসনামলেই যৌক্তিক সময়ের মধ্যে বিচার পেয়েছেন। সরকার তাদের জন্য ন্যায় বিচার নিশ্চিত করেছেন। ’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, শেখ হাসিনার সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অটল। দেশে যে সন্ত্রাস জঙ্গিবাদের উদ্ভব হয়েছিল কঠোরভাবে তা সরকার দমন করেছে। বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠাঁই নেই।  

‘দেশের প্রচলিত আইনে হলি আর্টিজানের ঘটনার সঙ্গে জড়িত ও হত্যাকারীদের বিচারে ফাঁসির রায় সেটাই প্রমাণ হয়েছে,’ যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।