ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উত্তরাঞ্চলের রাস্তা চার লেনে উন্নীত হচ্ছে: কাদের

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
উত্তরাঞ্চলের রাস্তা চার লেনে উন্নীত হচ্ছে: কাদের

রংপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোটা উত্তর জনপদের সুবিধার্থে মহাসড়কগুলোকে চার লেনে উন্নীত করার কাজ চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।  

রংপুরের উন্নয়ন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের সুবিধার্থে চার লেন রাস্তা নির্মাণ হচ্ছে।

ইতোমধ্যে ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত শেষ হয়েছে। এ চার লেনের রাস্তার কাজ এখন বগুড়া থেকে রংপুরে শুরু হয়েছে। রংপুর থেকে বুড়িমারী, তারপর চার লেন রাস্তা চলে যাবে বাংলাবান্ধা পর্যন্ত।

তিনি আরও বলেন, রংপুরের বামনডাঙা থেকে আফতাবগঞ্জ ৭২ কিলোমিটর সড়ক ৪২৫ কোটি টাকা ব্যয়ে প্রশস্ত করা হচ্ছে। ১০৭ কোটি টাকা ব্যয়ে বালাশী সেতু, শ্যামপুর সেতু, নেংটিচড়ার সেতুর কাজ এগিয়ে চলেছে। চার লেন ছাড়াও রংপুর, গঙ্গাচড়া, হাজিরহাটসহ বিভিন্ন সড়কের প্রশস্তকরণের পরিকল্পনা নেওয়া হয়েছে। রংপুর শহর, রংপুর বাইপাস, রংপুর-কুড়িগ্রাম, রংপুর-পার্বতীপুর, মিঠাপুকুর, ফুলছড়ি সড়কের রক্ষণাবেক্ষণের কাজ খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে।

বিদ্যুতায়ন নিয়ে ওবায়দুল কাদের বলেন, এ অঞ্চলের কোথাও কোথাও শতভাগ বিদ্যুৎ আছে। রংপুরের ৯৪ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। সোলার সুবিধা পাচ্ছে। গ্রামের ইউনিয়নে ইউনিয়নে ডিজিটাল সেন্টার পৌঁছে গেছে। রংপুরের মঙ্গাকে শেখ হাসিনা জাদুঘরে পাঠিয়েছে। মঙ্গা বলতে আর কিছু নেই। তিস্তাপাড়ের মানুষের মঙ্গা নেই, দুর্ভিক্ষ নেই, আছে শুধু উন্নয়ন। রংপুরকে আরও উন্নয়ন দেবেন প্রধানমন্ত্রী।

তিনি  আরও বলেন, রংপুরকে ঘিরে প্রধানমন্ত্রীর অনেক পরিকল্পনা রয়েছে। উত্তর জনপদে দুর্ভিক্ষ আর বেকারত্ব থাকবে না। উত্তর জনপদে সব অবহেলা উপেক্ষার অবসান ঘটবে। উত্তরবঙ্গের গ্রামগুলো শহরে রুপান্তরিত হবে। এটা শেখ হাসিনার অঙ্গীকার।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, আপনাদের স্বচ্ছ ক্লিন ইমেজ বজায় রাখতে হবে। আপনাদের দুঃসময়ের নেতাকর্মীদের মূল্য দিতে হবে। মূল্যায়ন করতে হবে। প্রিয় ভাই ও বোনেরা। আজ সু-সময়ে আছেন। এ সু-সময় চিরদিন নাও থাকতে পারে। এ ক্ষমতার দাপট দেখালে ক্ষমতা চিরদিন থাকে না। ক্ষমতা একসময় চলে যাবে। ক্ষমতার দাপট কেউ দেখাবেন না।  

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক।  

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্দে, রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরি ডিউক, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।  

এছাড়া বক্তব্য রাখেন সম্মেলনে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও মহানগরের সভাপতি সাফিয়ার রহমান সফি।  

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।