ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ গণতন্ত্রের ভাষা বুঝে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
‘আওয়ামী লীগ গণতন্ত্রের ভাষা বুঝে না’

সিলেট: আওয়ামী লীগ গণতন্ত্রের ভাষা বুঝে না। যে ভাষা তারা বুঝে, সেটার মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে নগরের রেজিস্ট্রারি মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

দলীয় নেতাকর্মীর উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, পদ-পদবীর জন্য লড়াই না করে নেত্রীর মুক্তি আন্দোলন তরান্বিত করুন।

শক্তিশালী আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে। বর্তমান বিচার ব্যবস্থায় খালেদা জিয়ার মুক্তি হবে না। তাই সরকারের সঙ্গে আর কোনো আপস নয়।

খালেদা জিয়ার মুক্তির জন্য কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এ সমাবেশে শাহজাহান বলেন, সামনের তারিখে যদি দলের চেয়ারপারসনের মুক্তি না হয়, তবে সারাদেশে একযোগে আন্দোলন শুরু হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলেন, জেলে একজন ইন, আরেক জন আউট হবেন। কলকাতার ইডেনে যেমন ঘণ্টা বাজিয়ে ক্রিকেট খেলার উদ্বোধন করেছেন, একইভাবে ঘণ্টা বাজিয়েই এ সরকারের বিদায় দেওয়া হবে।

শাহজাহান বলেন, খালেদা জিয়ার শরীর অনেক খারাপ। তিনি আজ মৃত্যু পথযাত্রী। তারপরও তার মনোবল ভাঙেনি। তার পরিবারের লোকজন দেখে এসে স্বাস্থ্যের অবনতির বর্ণনা দিয়েছেন।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকীর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পঙ্কি প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল গফফার, মহানগর বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, মহানগর বিএনপির আহ্বায়ক হুমায়ূন কবীর শাহীন, কাইয়ুম চৌধুরী, কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, নারী বিএনপির সভাপতি অধ্যাপিকা সামিয়া চৌধুরী, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজীব, জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু, কৃষক দলের আহ্বায়ক শহীদ আহমদ চেয়ারম্যান, শ্রমিক দলের ইউনুস মিয়া, আরিফ ইকবাল নেহাল, নারী দলের সালেহা কবীর শেপী, ফজলে রাব্বি আহসান, দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।