bangla news

পেঁয়াজের টাকা কারা লুটেছে জবাব দিতে হবে: মঈন খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৭:৩৫:৫৭ পিএম
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ড. আব্দুল মঈন খান, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ড. আব্দুল মঈন খান, ছবি: বাংলানিউজ

ঢাকা: পেঁয়াজ, চাল ও লবণের দাম বাড়ার কোনো যৌক্তিকতা নেই দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, এ দাম বাড়ার কারণে দেশের সাধারণ মানুষের শতশত কোটি টাকা লুট করা হয়েছে। সেই টাকা কাদের পকেটে গেছে। এ প্রশ্নের উত্তর সরকারকে দিতে হবে। এখনতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ার কোনো যৌক্তিকতা নেই।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন মঈন খান।

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে গরিব ও দুস্থদের মধ্যে পেঁয়াজ, চাল এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মঈন খান বলেন, ‘আমি পেঁয়াজ খাবো না’ এই কথার মধ্যে কোনো বাহাদুরি নেই। আমি পেঁয়াজ খাবো না এ কথার অর্থ হচ্ছে বাংলাদেশের মানুষের আর পেঁয়াজ কেনার সামর্থ নেই। ‘পেঁয়াজ খাবো না’ একথা বলে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে পারিনি, সেই ব্যর্থতা ঢেকে রাখা যাবে না। সোমবার দেখেছি, খুচরা ও পাইকারি বাজারে চালের দাম বাড়তে শুরু করেছে। কেন চালের দাম বাড়বে? এরতো কোনো যুক্তিকতা নেই।

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপি নেতা সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসিন আলী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৯৩০ নভেম্বর ১৯, ২০১৯
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 19:35:57