ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মন্ত্রীরা বেহেশতের টিকিট বিক্রি করা শুরু করেছেন: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
মন্ত্রীরা বেহেশতের টিকিট বিক্রি করা শুরু করেছেন: মান্না নাগরিক ঐক্য আয়োজিত মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বর্তমান সরকারের মন্ত্রীরা আজকাল বেহেশতের টিকিট বিক্রি করা শুরু করেছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। এসময় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, মন্ত্রীরা আজকাল বেহেশতের টিকিট বিক্রি করা শুরু করেছেন। বেহেশতের টিকিটের যদি গ্যারান্টি থাকে, তাহলে ভোটের টিকিটের গ্যারান্টি পাবেন না কেন? বেহেশতে যদি যেতে পারেন, তাহলে ভোটের পুলসিরাত পার হতে পারবেন না কেন?

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মাহমুদুর রহমান মান্না বলেন, ক্ষমতা থেকে পদত্যাগ করেন, সংসদ ভেঙে দেন, রাষ্ট্রপতিকে বলেন একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা নিতে। আমাদের দাবিগুলো আপনাদের কাছে বলতে বলতে আমরা ক্লান্ত হয়ে গেছি।

সমাজে বৈষম্যের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে দারিদ্র্য বাড়ছে। দেশের মানুষের জীবনযাত্রা উন্নত করতে এই সরকার কোনো ব্যবস্থা নিতে পারেনি। দারিদ্র্য কমাতে পারেনি। ধনী মানুষ আরও ধনী হচ্ছে। লুটেরারা লুট করে তাদের সম্পদের পরিমাণ আরও বাড়াচ্ছে। আমরা সব আন্দোলনকারীর সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। এখন সময় এসেছে আন্দোলন-সংগ্রামের। আপনারা ক্ষমতা নিয়ে গেছেন, আমরা রাজপথ দখল করবো। রাজপথ থেকে আমাদের দূর করতে পারবেন না।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, এই সরকার মানুষের জীবন নিরাপদ করতে পারেনি। মানুষের পেটের ক্ষুধার আগুন নেভাতে পারেনি। চাল, পেঁয়াজ, আটা, লবণ, শাক-সবজিসহ সবকিছুর দাম বাড়া সত্ত্বেও আপনারা কোনো ব্যবস্থা নিতে পারেন না। আপনারা শুধু পারেন যারা প্রতিবাদ করে, তাদের ধরে নিয়ে গুম করতে।

তিনি আরও বলেন, এ সরকারের কাছে বাংলাদেশ নিরাপদ নয়। মানুষ না খেয়ে অনশন করে মারা যায়, তবু এই সরকারের কোনো জ্ঞান নেই। এটাতো মানুষের সরকার নয়। তারা কীভাবে ক্ষমতায় এসেছে তা আপনারা সবাই জানেন।

চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে মান্না বলেন, কয়েকদিন ধরে তারা ধোঁয়া তুললো দুর্নীতি বন্ধ করবো। দুর্নীতি বন্ধে শুদ্ধি অভিযান চালু করেছি। দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযানে যারা গ্রেফতার হয়েছেন এবং রিমান্ডে আছেন, তারা কারা কারা ক্যাসিনো ও দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের নাম বলেছেন। তাদের কারো বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নেয়নি। দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযানও এখন থেমে গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
আরকেআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।