bangla news

যুবলীগে বয়সসীমা ৫৫ বছরের বেশি করার সুযোগ নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৯:২৬:৫৮ পিএম
মঞ্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নানক

মঞ্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নানক

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ করার বয়সসীমা যেটা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে সেটা আর বাড়ানো বা কমানোর সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (১৮ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৭মকংগ্রেসের প্রস্ততি ও মঞ্চ পরিদর্শনে এসে তিনি একথা জানান।  

আগামী ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। যুবলীগের কংগ্রেসের মঞ্চ নির্মাণ করা হয়েছে পদ্মাসেতুর আদলে।

সংগঠনটির সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক বলেন, যুবলীগের ৭ম কংগ্রেসের আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সারাদেশ থেকে লাখো যুবক এই কংগ্রেসে যোগ দেবেন।

এসময় যুবলীগের বয়সসীমা ৫৫ বছর যেটা বলা হয়েছে সেটা বাড়ানোর সম্ভাবনা আছে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে নানক বলেন, যুবলীগের যে প্রথম জাতীয় কংগ্রেস সেটা অনুষ্ঠিত হয়েছিল শেখ ফজলুল হক মণির নেতৃত্বে। আমার কাছে সেই গঠনতন্ত্রটা রয়েছে এখনও। আমি সংরক্ষণ করেছি। সেখানে ৩৫ ঊর্ধ্ব কোনো যুবক যুবলীগ করতে পারবেন না, এটা পরিষ্কার বলা ছিল। 

‘আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই তিনবারের রাষ্ট্র পরিচালনায় বাংলাদেশের মানুষের আয়ু বেড়েছে। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যিকার যুবকের কাছে যুব সংগঠনটি রাখার জন্য, যুব নেতৃত্বকে যুব প্রতিনিধিত্ব করার জন্যই যুবলীগের বয়সসীমা করেছেন ৫৫ বছর। আমরা মনে করি তিনি ঠিক কাজ করেছেন। এই বয়সসীমা বাড়ানোর বা কমানোর কোনো সুযোগ নেই।’

এসময় যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন সম্পর্কে জানতে চাওয়া হলে নানক বলেন, আসলে ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন আগেই হওয়া উচিত ছিল। এটা নিয়ে আমরা আমাদের পার্টির সাধারণ সম্পাদকের সঙ্গে আলাপ করেছি। নেত্রী (শেখ হাসিনা) বিদেশ থেকে আসার পরে আমরা তার সঙ্গে বিষয়টি আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশিদসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 21:26:58