bangla news

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের জনগণ পিষ্ট: আ স ম রব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৫:২১:৩৫ পিএম
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। ছবি: শাকিল আহমেদ

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পিষ্ট হচ্ছে দেশের জনগণ। পৃথিবীর কোথাও পেঁয়াজের দাম ২৫০ টাকা নাই। দেশের ২৫ টাকার পেঁয়াজ ২৫০ টাকায় কিনতে হচ্ছে। দাম বেড়েছে ১০ গুণ। চালের দামসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়েছে। বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ঢাকা মহানগর সমন্বয় কমিটি।

আ স ম আব্দুর রব বলেন, বিমানে করে পেঁয়াজ আমদানি করতে হয়। আমদানি করতে যে টাকা খরচ হয়েছে তা কৃষকের হাতে দিলে দেশে যে পেঁয়াজ উৎপাদন হতো তাতে চাহিদা মেটানোর পরে রপ্তানিও করা যেতো। সরকারের পেঁয়াজ আমদানি ব্যর্থতার পরিচয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেডিসির সহ-সভাপতি তানিয়া রব। সমাবেশে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, স্বাধীন মো. স্বপন, অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
পিএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 17:21:35