ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

আওয়ামী লীগ

খুলনায় আ’লীগের নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ সোমবার

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
খুলনায় আ’লীগের নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ সোমবার আ’লীগের নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ

ঢাকা: তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মদক্ষতা বাড়াতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। এরই অংশ হিসেবে আগামী ১৮ নভেম্বর (সোমবার) খুলনার নেতাকর্মীদের প্রযুক্তিগত প্রশিক্ষণ দেবে ওই কমিটি। এ কর্মসূচির সহযোগিতা করছে গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

সোমবার বিকেল ৩টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) মিলনায়তনে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করবেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন।

প্রশিক্ষণ বিষয়ে করণীয় নির্ধারণে সম্প্রতি দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুরসহ সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে অংশ নেওয়া নেতারা জানান, ঢাকার পর খুলনা বিভাগীয় প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হচ্ছে। যা পর্যায়ক্রমে অন্যান্য বিভাগগুলোতে দেওয়া হবে এই প্রশিক্ষণ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্ত্রাস-জঙ্গিবাদ, গুজব, রাষ্ট্রবিরোধী কার্যকলাপসহ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যক্রমের বিরুদ্ধে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সোচ্চার করতে ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে শিক্ষাবান্ধব, গবেষণামূলক, ব্যবসা ও সামাজিক উন্নয়নের কাজে ব্যবহারের জন্য জনগণের ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে এ কর্মশালার উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এমএমইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa