ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

রাজনীতি

‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৭-১১ ০৬:০০:০৪ পিএম
‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’

ঢাকা: বিএনপি-জামায়াত শিবির একই বৃন্তে গাঁথা দুটি সাম্প্রদায়িক শক্তি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় সড়ক নিরাপত্তা ও সড়ক পরিবহন আইন-২০১৮ বিষয়ক আলোচনা সভা শেষে সম্প্রতি ছাত্রশিবিরকে সাহসী ভূমিকা রাখতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উৎসাহ দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এ দুটি দল জমজ ভাইয়ের মতো।

 

ওবায়দুল কাদের বলেন, আমি বিএনপি মহাসচিবকে বলবো, আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন কোন চুক্তিটি সংসদে প্রকাশ করেছেন? আমি দৃঢ়ভাবে বলবো, আওয়ামী লীগ দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি করে না। বিএনপি অপ্রচারের দল। এটা তাদের অভ্যাস। তারা বলে, দেশ নাকি ভারতের অংশ হয়ে যাচ্ছে। এ ধরনের অপপ্রচার করা তাদের চরিত্র।

আরও পড়ুন>> শিবির নেতাদের সাহসী ভূমিকা রাখতে বললেন মির্জা ফখরুল

সড়ক পরিবহন আইন নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যারা রাস্তায় অপকর্ম করবে না, তাদের ভয় পাওয়ার কোনো কারণ নেই। অপরাধ নিরুৎসাহিত করতেই আইনে জরিমানা বেশি। প্রথম বারেই জরিমানা বেশি হয়ে যাবে, তা না। তবে অপরাধ করলে লঘু করা হবে না। আইনটি বাস্তবায়ন করা চ্যালেঞ্জিং। আমরা জনগণের চাহিদা থেকে দূরে সরে যেতে পারি না। আইনের যেন যথাযথ প্রয়োগ হয়, সেটা নিশ্চিত করতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।  

পেঁয়াজ নিয়ে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বর্তমানে পেঁয়াজ নিয়ে সংকট চলছে। বাইরে থেকে আমদানি করা ছাড়া কোনো উপায় নেই।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
টিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa