bangla news

নূর হোসেনের রক্তের সঙ্গে আ’লীগ প্রতারণা করেছে: ববি হাজ্জাজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৯:৫১:৩৪ পিএম
যৌথসভায় এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

যৌথসভায় এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, নূর হোসেনের রক্তের সঙ্গে প্রতারণা করেছে আওয়ামী লীগ। গণতন্ত্র আজ বন্দী, মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটি কর্তৃক আয়োজিত দলের সব পর্যায়ের কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথসভায় তিনি একথা বলেন। দলটির জাতীয় সম্মেলনকে সামনে রেখে এ সভার আয়োজন করা হয় বলে জানানো হয় এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে।
 
ববি হাজ্জাজ বলেন, কিছুদিন আগেই মহান জাতীয় সংসদে গণতন্ত্র রক্ষায় জীবনদানকারী নূর হোসেনকে নিয়ে গরম আলোচনা হয়েছে। তবে যেই নূর হোসেনের জন্য আওয়ামী লীগ আজ মায়াকান্না করছে, তার রক্তের সঙ্গে প্রতারণা করেছে তারা। গণতন্ত্র আজ বন্দী, মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে, বাক-স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে।
 
তিনি বলেন, সরকার দলীয় লোকজনের সীমাহীন লুটপাটে রাষ্ট্রীয় সম্পদের যথেচ্ছ অপব্যবহার হয়েছে। যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাস, তাণ্ডব আর পুলিশ বাহিনীর বিরোধী মত ও পথকে দমনের নামে নির্যাতনের নামে শত-শত মানুষ নূর হোসেনের মত প্রাণ দিয়েছে। কোনো সভ্য দেশে, যেখানে একটি নিয়মতান্ত্রিক সরকার থাকে, সেখানে পেঁয়াজের মত নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া হতে পারে না।
 
ববি হাজ্জাজ বলেন, হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমকেও শক্তিশালী ভূমিকা রাখতে হবে। আমাদের মত যারাই নিজ স্থান থেকে জনগণের কথা বলছে, আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছে তাদের কথা বেশি করে তুলে ধরতে হবে।  

তিনি দলের প্রথম জাতীয় সম্মেলনের মাধ্যমে জনগণের আরও কাছাকাছি পৌঁছানোর আশাবাদ ব্যক্ত করেন।
 
যৌথসভার শুরুতে এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব মোমিনুল আমিনকে ‘জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি-২০২০’র আহবায়ক ঘোষণা করা হয়। এছাড়া কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে নতুন পদপ্রাপ্ত সদস্যদের হাতে চিঠি তুলে দেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।
 
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হীরার সঞ্চালনায় সভায় ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, বিভাগীয় সম্পাদক (তথ্য ও গবেষণা) অ্যাড. সাইফুদ্দিন খালেদ, আট বিভাগের যুগ্ম-সাংগঠনিক সম্পাদক, জেলা/মহানগর, উপজেলা/থানা এবং যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 
যৌথসভায় আগামী ৫ থেকে ১২ ডিসেম্বর এনডিএমের সদস্য সংগ্রহ সপ্তাহ ঘোষণা দেয়া হয়। এছাড়া দলের যুগ্ম-মহাসচিব মোমিনুল আমিন ঢাকা মহানগর উত্তর, নেত্রকোণা, চট্টগ্রাম দক্ষিণ জেলা, ফেনী, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, কক্সবাজার, সিরাজগঞ্জ, নাটোর, রাজশাহী, মেহেরপুর, নড়াইল, গাইবান্ধা, দিনাজপুর, নীলফামারী, পটুয়াখালী, ঝালকাঠি, জামালপুর এবং সুনামগঞ্জ জেলার সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করেন।
 
বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
ইইউডি/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 21:51:34