ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি পানি নিয়ে কথা বলার নৈতিক অধিকারই রাখে না

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
বিএনপি পানি নিয়ে কথা বলার নৈতিক অধিকারই রাখে না

ঢাকা: ফেনী নদীর পানি নিয়ে ভারতের সঙ্গে সরকারের সমঝোতার বিষয়ে বিএনপির সমালোচনার জবাবে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক  ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া তো দিল্লি গিয়ে গঙ্গার পানির হিস্যার কথা বলতে ভুলেই গিয়েছিলেন। যে দলের নেত্রী দিল্লি গিয়ে পানির হিস্যার কথা ভুলেই যান, সে দল তো পানি নিয়ে কথা বলার নৈতিক অধিকারই রাখে না।

শনিবার (১৬ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভাশেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এ কথা বলেন। দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রচার উপ-কমিটির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

 

‘বাংলাদেশ ফেনী নদীর পানি ভারতকে দিয়ে দিয়েছে’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ড. হাছান বলেন, ভারত বিরোধিতাই হচ্ছে বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য। কোনো অবস্থাতেই ফেনী নদীর পানি দিয়ে দেওয়া হয়নি। এ নদীর কিছু পানি তারা পান করার জন্য আগে থেকেই ব্যবহার করে আসছিলো, আমরা বরং সেটাকে ফ্রেমওয়ার্কের মধ্যে এনেছি। নদীর পানিপ্রবাহের দুইশত ভাগের মাত্র একভাগ তারা পানীয় হিসেবে ব্যবহার করবে।

সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য বিএনপি মহাসচিবের ডাক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-ঐক্যফ্রন্ট তেল ও জলের মতো ঐক্য করার চেষ্টা করেছে,  নির্বাচনেও তারা সফল হয়নি। বরং তাদের মধ্যে অবিশ্বাস, অনৈক্য আর ভাঙন ধরেছে। আমি তাদের বলবো, আগে নিজেদের ঐক্য ধরে রাখার চেষ্টা করুন।  

‘আর সরকারের বিরুদ্ধে আন্দোলনে তারা কখনো জনগণের সাড়া পায়নি। কারণ শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত সাড়ে দশ বছরে জনগণের অভূতপূর্ব উন্নয়ন করেছে। অন্যদিকে বিএনপির নেতৃত্বে মানুষকে অবরুদ্ধ করা আর জনগণের ওপর হামলার রাজনীতি হয়েছে। ’ 

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্র সরকারের উদ্বেগ প্রকাশ এবং সম্প্রতি যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলায় দু’জন শিক্ষার্থী প্রাণ হারানোর ঘটনায় মন্তব্য চাইলে মন্ত্রী বলেন, কিছুদিন পরপরই মার্কিন যুক্তরাষ্ট্রে স্কুল-কলেজ, রেস্তোঁরাসহ বিভিন্ন স্থানে, বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে বন্দুকধারীদের গুলিতে এ ধরনের হতাহতের ঘটনা অত্যন্ত উদ্বেগজনক। আমরা আশা করবো, এগুলো বন্ধ হবে।

নবম ওয়েজবোর্ডের সুপারিশে ইলেকট্রনিক গণমাধ্যমের জন্য বেতন কাঠামো গঠনকে গুরুত্ব দেওয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক গণমাধ্যমকর্মীদের চাকরির সুরক্ষার জন্য একটি বেতন কাঠামো অবশ্যই প্রয়োজন। এ নিয়ে আলোচনা চলছে।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এসময় দলের জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার উপ-কমিটির বহুমুখী কাজ আগামী মাসের প্রথম সপ্তাহে শেষ হবে বলে জানান।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।