bangla news

নির্মল-বাবু স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সা. সম্পাদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৪:১৭:৫১ পিএম
নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান বাবু

নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান বাবু

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয়েছেন নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক হয়েছেন এ কে এম আফজালুর রহমান বাবু।

শনিবার (১৬ নভেম্বর) সংগঠনের তৃতীয় কেন্দ্রীয় সম্মেলনে কাউন্সিল শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কমিটির ‍অন্য পদগুলো পরে ঘোষণা করা হবে।

কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের কমিটির নাম ঘোষণা করা হয়।কমিটিতে ঢাকা মহানগর উত্তরের সভাপতি হয়েছেন ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম। আর দক্ষিণের সভাপতি হয়েছেন কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক হয়েছেন তারিক সাঈদ।

এর আগে শনিবার বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তৃতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা ও অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথম অধিবেশন শেষে দুপুর আড়াইটায় পর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমকেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ বিদায়ী কমিটির সহ-সভাপতি ও তৃতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ছিলেন।

উত্তরের সভাপতি ইসহাক মিয়া ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক তারিক সাঈদ স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

এদিকে কাউন্সিলে স্বেচ্ছাসেবক লীগের নতুন কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীর নাম চাওয়া হলে সভাপতি পদে ছয় জন এবং সাধারণ সম্পাদক ১২ জনের নাম প্রস্তাব করা হয়। এ অবস্থায় তাদের মধ্যে কোনো সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রার্থীদের সঙ্গে কথা বলেন। এরপর তিনি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।স্বেচ্ছাসেবক লীগ ঢাকা দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদকমিটির নাম ঘোষণার সময় ওবায়দুল কাদের বলেন, ‘কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে ছয় জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করা হয়েছে। এই প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। তিনি আমাদের নির্দেশনা দিয়েছেন কমিটি ঘোষণার। আমরা আশা করি সবাই নেত্রীর সিদ্ধান্ত মেনে নেবেন।

কমিটি ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আমি অক্ষরে অক্ষরে পালন করবো। সারাদেশে স্বেচ্ছাসেবক লীগকে সুসংগঠিত করে রাখবো। নতুন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ‘প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব যথাযথভাবে সৎ ও নিষ্ঠার সঙ্গে পালন করবো’।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি স্বেচ্ছাসেবক লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 16:17:51