ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই: কাদের

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই: কাদের

সাভার (ঢাকা): আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, আর শেখ হাসিনা আজকে আমাদের মুক্তির সংগ্রামের কান্ডারি।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন নেতার পেছনে ঐক্যবদ্ধভাবে কাজ করছি। তিনিই আমাদের একমাত্র অভিভাবক।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে সাভার সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শুদ্ধি অভিযান ও শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। আজকে টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদকব্যবসা, জমি দখল চলছেনা। মাদক এবং নেশাকে না বলুন। সন্ত্রাসকে না বলুন। তাই যারা সন্ত্রাস-দুর্নীতি করবে আওয়ামী লীগে তাদের কোনো জায়গা নাই। আমাদের কেন্দ্রীয় নেতৃত্বে প্রতিযোগিতা আছে, কিন্তু অসুস্থ্য প্রতিযোগিতা নেই।

মন্ত্রী আরও বলেন, ক্লিন ইমেজের অন্য দলের লোকজনকেও আমরা দলে সদস্যপদ দেই। কিন্তু যারা খারাপ লোক, সন্ত্রাসী, চাঁদাবাজ, তাদের নেতৃত্বে রাখা যাবেনা। নেত্রীর কাছে তালিকা আছে। যদি কোনো কারণে কেউ ঢুকেও পড়ে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবেনা। আমরা আদর্শের রাজনীতি করি। আমাদের ভুল-ত্রুটি হতে পারে। কিন্তু আদর্শের শেকড় থেকে আমরা এক চুলও সরিনি,  সরবোও না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে। বাঘা বাঘা নেতারা বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে জনগণের আস্থা হারিয়ে আজ পথহারা পথিকের মতো দিশেহারা। বিএনপি নেতারও আজকে তাদের সঙ্গে থাকতে চাইছেনা। বিএনপির আন্দোলন-নির্বাচনে ব্যর্থ হয়ে এখন বাংলাদেশ নালিশ পার্টি হয়েছে। নালিশ ছাড়া তাদের আর কোনো পুঁজি নেই। বিদেশিদের কাছে নালিশ করে, প্রেস ব্রিফিং করে নালিশ করে, এটাই তাদের সম্বল। আন্দোলনের ডাক দেয়, আষাঢ়ের তর্জন গর্জনের মতো হাক-ডাক দেয়, জনগণ সাড়া দেয়না। এ আন্দোলনের কোনো মূল্য নাই।

আয়োজিত অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম।

এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা-১৯ আসনে সাংসদ ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।