bangla news

অধিকার প্রতিষ্ঠায় তরুণদের ঐক্যবদ্ধ হতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ৫:১৫:৩১ পিএম
আয়োজিত কর্মশালা। ছবি: বাংলানিউজ

আয়োজিত কর্মশালা। ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকার স্বৈরতন্ত্রের অটোব্রেকে ইট চাপা দিয়ে রেখেছে। বিরোধীদল ও জোট বার বার সিগন্যাল মিস করছে। দেশ ও দেশের জনগণ আজ ভয়াবহ দুর্ঘটনা কবলিত। এ অবস্থায় দেশ রক্ষার জন্য এবং মানুষের অধিকার প্রতিষ্ঠায় তরুণ ও সাহসী নাগরিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

জনগণ রাষ্ট্রের কাছে ভাত, কাপড়, কর্মসংস্থান, বাসস্থান, কথা বলার স্বাধীনতা, জীবন ও সম্পদ রক্ষা এবং ভোটাধিকারের নিশ্চয়তা চায়। রাষ্ট্রের কাছে এটা নাগরিকের অধিকার। গণমানুষের অধিকার প্রতিষ্ঠাকেই দলের আদর্শ হিসেবে গ্রহণ করেছে ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’।

শুক্রবার (১৫ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’র কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় দলটির নেতারা এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, রাজনীতি সম্পর্কে মানুষের ধারণা বর্তমানে খুব নেতিবাচক। দলের যেকোনো পর্যায়ের নেতা হওয়ার জন্য লাখ লাখ টাকার ঘুষ লেনদেন হয়। সন্তানের চাকরির জন্য কৃষককে জমি বিক্রি করতে হয়। এসব থেকে জাতি মুক্তি চায়।

নতুন রাজনৈতিক উদ্যোগ ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’র কর্মসূচি, গঠনতন্ত্র ও মেনিফেস্টো প্রসঙ্গে দিনব্যাপী কর্মশালায় আরও বক্তব্য দেন- সমন্বয়ক মজিবুর রহমান মনজু, উনসত্তরের ছাত্র আন্দোলনের অন্যতম নেতা জাহাঙ্গীর চৌধুরী, সাবেক সেনা কর্মকর্তা প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার, শিল্পদ্যোক্তা মোস্তফা বিন মালেক, মহিউদ্দিন আহমেদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভূঁইয়া, সাংবাদিক এস কে মন্ডল, মাওলানা আব্দুল কাদের সরকার, নাজমূল হুদা অপু, সাবেক ছাত্রনেতা সাজ্জাদ হোসেন, জননেতা জয়নাল আবেদীন, ওবাইদুল্লাহ মামুন, আব্দুল বাসেত মারজান, সালাউদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া, আবু ইউসুফ মজুমদার প্রমুখ।

এদিন সকাল ১০টা থেকে অনুষ্ঠিত কর্মশালায় ঢাকা অঞ্চলের সংগঠকরা অংশ নেন। কর্মশালায় প্রস্তাবিত কর্মসূচি, গঠনতন্ত্র, ঘোষণাপত্র, মেনিফেস্টো ইত্যাদি নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং অংশগ্রহণকারীদের মতামত ও পরামর্শ গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এমএইচ/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 17:15:31