ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

‘জাতীয় ছাত্র সমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
‘জাতীয় ছাত্র সমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না’ 

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ‘জাতীয় ছাত্র সমাজ’কে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না। আমরা চাই ছাত্র সমাজ লেখাপড়ার পাশাপাশি নিজেদের নেতৃত্বের বিকাশ ঘটাবে। আগামী দিনের নেতৃত্বের জন্য নিজেদের তৈরি করবে। 

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র সমাজ’র কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাপা চেয়ারম্যান।

ছাত্রসমাজের নেতাকর্মীদের উদ্দেশ্যে জি এম কাদের বলেন, ছাত্রদের একটি গৌরবোজ্জল ঐহিত্য ছিল।

ছাত্ররা শুধু নিজেদের অধিকারই নয়, দেশ ও জাতীর স্বার্থে আন্দোলন সংগ্রামে নিজেদের জীবন উৎসর্গ করেছে। বর্তমানে ছাত্রদের গৌরবোজ্জল ঐতিহ্য কিছুটা ম্লান হয়েছে। এখন সাধারণ মানুষ ছাত্রদের ভক্তির পরিবর্তে ভয় এবং সম্মানের পরিবর্তে আতঙ্কজনক মনে করে।

‘মেধা ও দেশপ্রেম দেখেই আগামী দিনের ছাত্র সমাজের নেতৃত্ব নির্বাচন করতে হবে, যারা ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে দেশ, সমাজ ও দলের জন্য অবদান রাখতে পারবে। অন্যান্য রাজনৈতিক দলগুলো থেকে সাধারণ মানুষের দৃষ্টি এখন জাতীয় পার্টির দিকে। সাধারণ মানুষ এ দলকে আরও শক্তিশালী দেখতে চায়। আগামী দিনে জাতীয় পার্টিতেই আস্থা রাখতে চায়। তাই দেশের মানুষের প্রত্যাশা পূরণে ছাত্র সমাজই শক্তিশালী করবে জাতীয় পার্টিকে। ’ 

জাপা নেতা বলেন, তরুণরা অন্যায়ের প্রতিবাদ করবে, পাশাপাশি অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়াবে। আমরা জাতীয় ছাত্র সমাজকে নতুন আঙ্গীকে দেখতে চাই। ক্যাম্পাসভিত্তিক, মেধানির্ভর নেতৃত্ব দেখতে চাই জাতীয় ছাত্র সমাজে, যারা মেধা ও চারিত্রিক গুণাবলী দিয়ে দেশের মানুষের মন জয় করবে।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক চেয়ারম্যানকে শ্রদ্ধা জানিয়ে জি এম কাদের আরও বলেন, এরশাদ আমাদের আদর্শ, এরশাদ আমাদের প্রেরণা। আমরা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অসমাপ্ত কাজ শেষ করতে আমরণ কাজ করে যাবো।

সম্মেলনে জাপা মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, বাংলাদেশের ছাত্র রাজনীতিতে জাতীয় ছাত্র সামজের গৌরবোজ্জ্বল ঐতিহ্য রয়েছে। জাতীয় ছাত্র সমাজ কখনো হল দখল করে না, টেন্ডারবাজি, সন্ত্রাস ও চাঁদাবাজি করে না। হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ মেনে রাজনীতিতে অবদান রাখতে জাতীয় ছাত্রসমাজের প্রতিটি নেতাকর্মীর প্রতি আহ্বান জানান মসিউর রহমান রাঙ্গা।

জাতীয় ছাত্র সমাজ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়সাল দিদার দিপু’র সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমদে বাবলু, সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এস. এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. নোমান মিয়া, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।