ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

বিএনপি

'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'

ঢাকা: চিকিৎসকরা নিয়মিত তদারকি করলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা হচ্ছে না। এ অবস্থায় জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেলিমা ইসলাম।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা ভালো নয় উল্লেখ করে সেলিমা বলেন, তার (খালেদা জিয়া) শরীর ভালো না, হাতের আঙুলগুলো বেঁকে গেছে।

পায়ের আঙ্গুল বেঁকে গেছে। প্রায়ই অসম্ভব ব্যথা অনুভব করছেন। উঠে দাঁড়াতে পারছেন না, সোজা হয়ে বসতে পারছেন না। এ অবস্থায় তার উন্নত চিকিৎসা দরকার।

‘চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার স্বাস্থ্যের কোনো উন্নতি হয়নি। নিজে তুলে খেতে পারছেন না, চলাফেরা করতে পারছেন না। ’ 

জামিন পেলে চিকিৎসা নিতে খালেদা জিয়া দেশের বাইরে যাবেন কিনা সাংবাদিকরা এ ব্যাপারে জানতে চাইলে  সেলিমা ইসলাম বলেন, যদি তার জামিন হয়, নিশ্চয়ই তিনি বিদেশে যাবেন। আমরাতো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে। কারণ তার যে অবস্থা হয়েছে, তাতে বিদেশে চিকিৎসা করানো খুবই জরুরি।

এদিন বিকেল সোয়া ৩টার দিকে বিএসএমএমইউ-তে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান সেলিমা ইসলামসহ পরিবারের কয়েকজন। প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে অবস্থান করেন। পড়ে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা ইসলাম।  

অন্য স্বজনদের মধ্যে খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারও ছিলেন। এছাড়া বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদারও এ সময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮০০  ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএইচ/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa