ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

রাজনীতি

বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার আটক র‌্যাবের হাতে আটক শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার আলী আকবর।

বরিশাল: বরিশালে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের (জেএমবি) শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার আলী আকবরকে (৩৭) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটক আলী আকবর শরীয়তপুর জেলার জাজারিয়া থানার নাওডোবা ইউনিয়নের জয়নুদ্দিন মাদবর গ্রামের জয়জুল হক শনির ছেলে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে র‌্যাব-৮ এর সদরদপ্তর বরিশাল থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, উগ্রপন্থির একজন সক্রিয় সদস্য বিএমপি বিমানবন্দর থানাধীন গড়িয়ারপাড়-বানারীপাড়া রোডের গজালিয়া এলাকায় অবস্থান করছে। পরে মঙ্গলবার (১২ নভেম্বর) মধ্যরাতে র‌্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালিয়ে আলী আকবরকে আটক করে। এ সময় তার সঙ্গে থাকা ব্যাগ থেকে উগ্রপন্থি লিফলেট ও বই উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলী আকবর স্বীকার করেছেন যে, তিনি জেএমবির শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার। ২০১৫ সালের শুরুতে তিনি শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম সাকিবের সান্নিধ্যে সংগঠনের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন এবং উগ্রপন্থি কাজ পরিচালনার জন্য দেশের বিভিন্ন এলাকায় গিয়েছেন। তার নিজের এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থি পরিকল্পনায় সক্রিয়ভাবে অংশ নিয়েছেন। এরই অংশ হিসেবে তিনি বরিশালে এসেছেন।  আলী আকবরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার অন্যান্য সহযোগীদেরও আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa