bangla news

রাঙ্গাকে জাপা থেকে অব্যাহতির দাবি যুবলীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৯:৪৭:১৯ পিএম
রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হচ্ছে, ছবি: বাংলানিউজ

রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হচ্ছে, ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে কটুক্তি করায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে জাপা থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানিয়েছে আওয়ামী যুবলীগ। তা না হলে রাঙ্গাকে অবাঞ্চিত করার ঘোষণাও দিয়েছে সংগঠনটি।

সোমবার (১১ নভেম্বর) রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শহীদ নূর হোসেনকে নিয়ে কটুক্তির প্রতিবাদে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানানো হয়। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলের আগে প্রতিবাদ সমাবশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক ও সংগঠনের ৭ম কংগ্রেস প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশীদ এ দাবি জানান।

হারুনুর রশিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তি করায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে গ্রেফতার করতে হবে। মশিউর রহমান রাঙ্গা জাতির কাছে নিঃশর্ত ক্ষমা না চাইলে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হবে।

তিনি বলেন, ১৯৮৭ সালে বাংলাদেশে ইয়াবা বলতে কোনো শব্দের জন্ম হয়নি। স্বৈরাচারবিরোধী আন্দোলনে ১৯৮৭ সালে নূর হোসেনকে গুলি করে হত্যা করা হয়। তিনি (রাঙ্গা) জাতির কাছে নির্লজ্জ মিথ্যাচার করেছেন। যেহেতু জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের একটি নির্বাচনী সমঝোতা আছে, তাই জাতীয় পার্টির সঙ্গে ঐক্যের স্বার্থে অবিলম্বে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হোক- এ আহ্বান জানাই।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি যুবলীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন রাস্তা পদক্ষিণ করে। মিছিলে রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-11 21:47:19