bangla news

মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৬:৫০:৩৯ পিএম
বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম। বাংলানিউজ

বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম। বাংলানিউজ

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, পঁচাত্তরের পর মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গিয়েছিল, ভুলুণ্ঠিত হয়েছিল, এমনকি মুক্তিযোদ্ধাদের পরিচয় পর্যন্ত ছিল না। ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন। 

সোমবার (১১ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ শাহ শরীফ জিন্দানী ডিগ্রি কলেজ মাঠে মুক্তিযুদ্ধকালীন উত্তরাঞ্চলের সর্ববৃহৎ বেসরকারি সাব সেক্টর পলাশডাঙ্গা যুবশিবির আয়োজিত মুক্তিযোদ্ধা-জনতা মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।

নাসিম বলেন, একাত্তরে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের কৃষক-শ্রমিক, জেলে-কামার-তাঁতী সবাই এক হয়ে স্বাধীনতার জন্য লড়াই করেছেন। বাঙালিকে মুক্ত করেছেন। তারা আমাদের গর্ব। এ সম্মান টাকা দিয়ে কেনা যাবে না, হাজার বছরেও এ দেশের মাটিতে আর বঙ্গবন্ধুর জন্ম হবে না, মুক্তিযুদ্ধও হবে না। 

তিনি বলেন, দেশ স্বাধীনের সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতীয় চার নেতাকে হত্যা করে দেশকে আবার পাকিস্তানি ধারায় নিয়ে গিয়েছিল।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েও আবার দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে এনেছেন। 

নাসিম আরও বলেন, শেখ হাসিনা গণমানুষের সেবায় উৎসর্গ করেছেন নিজেকে। বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। দেশকে আলোকিত করেছেন। কিন্তু মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই। বিএনপি, জামায়াত পরাজিত শক্তি চক্রান্ত করছে। তাদের সব ষড়যন্ত্র রুখে উন্নয়নের এই অগ্রযাত্রাকে এগিয়ে নেয়াওর আহবান জানান তিনি।

তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী আব্দুর রহমান মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি, অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, পলাশডাঙ্গা যুব শিবিরের সর্বাধিনায়ক গাজী সোহরাব আলী সরকার, সহ-সর্বাধিনায়ক সাবেক এমপি গাজী ম.ম আমজাদ হোসেন মিলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী সফিকুল ইসলাম সফি, তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক ও সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার। 

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 18:50:39