bangla news

‘বিএনপি এখন পৃথিবীর শক্তিশালী পর্বতের মতো একটি পর্বত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১০ ৩:১১:২৪ পিএম
আলোচনা সভা ও দোয়া মাহফিল। ছবি: বাংলানিউজ

আলোচনা সভা ও দোয়া মাহফিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বারবার বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। আপনারা দেখেছেন ওয়ান-ইলেভেনের আগে থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ওয়ান ইলেভেনে ষড়যন্ত্র হয়েছে। আবার এখন কিছু ষড়যন্ত্রের কথা বার্তা আমরা শুনতে পাচ্ছি। হিমালয় পর্বতমালা বলুন, আর রকি পর্বতমালা বলুন। এসব বিশাল বিশাল পর্বতমালায় যদি ঘূর্ণিঝড় হয়, আর তাতে দুই একটা পাথর এদিক-সেদিক খসে পড়লে পর্বতের কোনো ক্ষতি হয় না। বিএনপি এখন পৃথিবীর শক্তিশালী পর্বতের মতো একটি পর্বত। এই বিএনপি’র বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো কাজ হবে না।

রোববার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নিচতলায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ নেতা বলেন, অনেক তো ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু কোনোভাবেই তা সফল হয়নি। কারণ এই দেশের জাতীয়তাবাদী শক্তি দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ, তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এই ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তারা নিজেরাই ফেটে পরবেন।

তিনি আরও বলেন, হজরত মুহাম্মদকে (সা.) বিশ্বে রহমত হিসেবে পাঠানো হয়েছে। তার মতো একজন মহামানবের সম্পর্কে আলোচনা করা অত্যন্ত কঠিন। তৎকালীন সময়ে আরবের সমাজের যে অবস্থা ছিল, যে অনাচার, ব্যভিচার ছিল তা হজরত মুহাম্মদ (সা.) এর মনকে ব্যথিত করতো। ব্যথিত করতো বলেই সেই অন্ধকারের যুগ, আইয়ামে জাহেলিয়া যুগের মধ্যে থেকেও তার পবিত্র আত্মা দিয়ে বুঝতে পেরেছিলেন সমাজে অনাচার চলছে। তখন থেকেই তিনি যুবকদের নিয়ে সংগঠন করেছেন, ন্যায় বিচার করেছেন।

বাংলাদেশে ভিন্ন ধরনের একটা আইয়ামে জাহেলিয়া যুগ চলছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এটা আওয়ামী জাহেলিয়া যুগ। নির্দ্বিধায় মানুষ রাস্তাঘাটে মরে পড়ে আছে। নদী-নালা-খাল-বিল এর মধ্যে মানুষের লাশ ভাসছে।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আব্দুস সাত্তার পাটোয়ারী, মাওলানা রফিকুল ইসলাম, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক।

বাংলাদেশ সময় : ১৫১১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
এমএইচ/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-10 15:11:24