bangla news

বুলবুল মোকাবিলায় সরকারের পরিকল্পনা নেই: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৩:৪৩:২০ পিএম
আলোচনা সভায় বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

আলোচনা সভায় বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশে আঘাত হানছে। ১০ নম্বর মহাবিপদ সংকেত দিয়েছে। এটি মোকাবিলা করার জন্য আগে থেকে সরকারের কোনো পরিকল্পনা ছিল না। আমি বলবো, এটা সরকারের ব্যর্থতা। এতে উপকূলের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। কত মৎস্যজীবী প্রাণ হারাবে, ক্ষতির সম্মুখীন হবে, তা বলা বাহুল্য। সরকারের অবহেলার জন্য এমন ঘটনা ঘটছে।

শনিবার (৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে ৭ নভেম্বর উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, সামান্য বৃষ্টিতেই ঢাকার বিভিন্ন সড়ক পানির নিচে তলিয়ে যায়। এক কিলোমিটার যেতে ৪৫ মিনিট সময় লাগে। এ কেমন উন্নয়ন! এগুলোকে কেমন করে উন্নয়নের রোল মডেল বলা হয়, তা আমার বোধগম্য হয় না।

তিনি বলেন, দেশে সুশাসন নেই, দুর্নীতি সমাজের প্রতিটি স্তরে প্রবেশ করেছে। ১৫০টি ক্যাসিনোতে জুয়ার ব্যবসা চলছে। আইনের শাসন নেই। বেগম খালেদা জিয়া কারাবন্দি এক বছর নয় মাস হয়ে গেছে। কেউ মুক্তভাবে কাজকর্ম করতে পারছে না।  দেশ বর্তমানে গণতন্ত্রহীনতার রোল মডেলে পরিণত হয়েছে।

বিএনপি নেতা বলেন, ক্ষমতার লোভে দেশের স্বার্থ বিক্রি করে দেন। গত দশ বছরে ভারতকে কী দিয়েছেন আর কী এনেছেন আমরা সবই জানি। একটা চুক্তির সঙ্গে আরও ১০০টা বিষয় জড়িত থাকে।

বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিনা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবুল মোক্তাদির, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, লুৎফর রহমান কাজল প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
পিএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি ঘূর্ণিঝড় বুলবুল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 15:43:20