ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাকায় পৌঁছেছে এমপি বাদলের মরদেহ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৯
ঢাকায় পৌঁছেছে এমপি বাদলের মরদেহ  মঈন উদ্দীন খান বাদল

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের নেতা ও সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের মরদেহ রাত ৮টায় ঢাকায় পৌঁছেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান উপস্থিত ছিলেন।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

মঈন উদ্দীন খান বাদলের মরদেহ বিমানবন্দর থেকে তার নিজ বাসভবনে নিয়ে যাওয়া হয়। মরদেহ রাতে বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে।  

বাদলের প্রথম জানাজা শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় অনুষ্ঠিত হবে। জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে মরদেহ কিছুক্ষণ রাখা হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে হেলিকাপ্টারযোগে জাসদ নেতার মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

তৃতীয় জানাজা আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে। এরপর অন্য সব আনুষ্ঠানিকতা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে তার মরদেহ।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। মৃত্যুকালে তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।