ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফাহাদ হত্যার বিচার দাবিতে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
ফাহাদ হত্যার বিচার দাবিতে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ বক্তব্য রাখছেন আ স ম আব্দুর রব। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার দ্রুত বিচারের দাবিতে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ কর্মসূচি পালন ও উদ্বোধন করেছে বাংলাদেশ জাতীয় ঐক্যফ্রন্ট।

বুধবার (৬ নভেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে দেশব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি আ স ম আব্দুর রব।

আ স ম আবদুর রব বলেন, বর্তমানে ছাত্রলীগ নয় এটা হচ্ছে গুণ্ডালীগ। এই গুণ্ডালীগের গুণ্ডামি বন্ধ করতে হবে। এই সরকার জনগণের অধিকার হরণ করেছে। বাংলাদেশ গুণ্ডামি করে কোনো সরকার টিকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না

তিনি আরও বলেন, সরকার স্বাধীনতার চেতনাকে ও আইনের শাসনকে খুন করেছে, এই সরকার শুধু ফাহাদকে খুন করেনি, এখনো প্রতিদিন খুন হচ্ছে। বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে জেলা-উপজেলায় পাড়া-মহল্লায় ছাত্রলীগের টর্চার সেল রয়েছে। ‌গুণ্ডালীগ, হাতুড়ি লীগের অত্যাচার থেকে জনগণকে রক্ষা করতে হবে।

বর্তমান শুদ্ধি অভিযান প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, রিমান্ডে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট যে তথ্য দিয়েছে সেগুলো প্রকাশ করুন। সম্রাট কাদের নাম বলেছেন জাতি তা জানতে চায়। ওয়ার্ড কমিশনারদের ধরে লাভ হবে না রুই-কাতলাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।

ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণফোরামের নির্বাহী সম্পাদক অধ্যাপক আবু সাইয়িদ, বিকল্পধারা বাংলাদেশের শাহ আহমেদ বাদল, নুরুল আমিন বেপারী, আমসা আমিনসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।  

ফাহাদ হত্যার দ্রুত বিচার দাবিতে সারাদেশে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ গ্রহণ করে ডিসেম্বর মাসে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রদর্শন করা হবে বলেও নেতারা তাদের বক্তব্যে জানান।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।