bangla news

প্রতি বছরের প্রথম দিন আ’লীগের প্রয়াত নেতাকর্মীদের স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ৯:৫০:২০ এএম
বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। ছবি: সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। ছবি: সংগৃহীত

বরিশাল: স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের যে সব নেতা-কর্মী দলের জন্য শহীদ হয়েছেন অথবা স্বাভাবিক মৃত্যু হয়েছে, তাদের সবার রুহের মাগফিরাত কামনায় প্রতি বছরের (ইংরেজি নববর্ষ) প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি শোকসভা এবং মিলাদ মাহফিলের আয়োজন করার ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে তিনি ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট  দিয়েছেন। সেখানে তিনি ১ জানুয়ারি জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রয়াতদের স্মরণে দোয়া ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালনের কথা উল্লেখ করেছেন।

মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ'র দেওয়া ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত

বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তরুণ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর এমন উদ্যোগে তার ফেসবুক পোস্টে মন্তব্য করে সাধুবাদ জানিয়েছেন অনেকে।

আর এ উদ্যোগ সংগঠনের প্রয়াত নেতাদের বর্তমান নেতাদের মধ্যে বাঁচিয়ে রাখবে বলে মনে করছে সুশীল সমাজ।

বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত গ্রহণে অনেককে তাক লাগিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পৌঁছেছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তার এ উদ্যোগ রাজনীতিতে মহতি হিসেবেই দেখছেন সবাই।

তিনি আরও বলেন, গত ১ নভেম্বর বরিশাল মহানগর আওয়ামী লীগের ৯ ও ১০ নম্বর ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের যেসব নেতাকর্মী মারা গেছেন, তাদের মৃত্যুবার্ষিকী পালনে উদ্যোগ নেওয়ার ওপর জোর দেন মেয়র। ওই সময় তিনি বলেছিলেন, যারা সংগঠন গতিশীল করতে ভূমিকা রেখেছিলেন কিন্তু এখন আর বেঁচে নেই, তাদের জন্য কিছু করা যায় কি-না ভাবছি। সেই ভাবনা থেকে তিনি ফেইসবুকে ওই পোস্ট দিয়েছেন। 

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমএস/এফএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-06 09:50:20