ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকায় খোকার জানাজা হবে ৪ দফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
ঢাকায় খোকার জানাজা হবে ৪ দফা

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসবে বৃহস্পতিবার (০৭ নভেম্বর)। ওই দিন চারদফা জানাজা শেষে সন্ধ্যায় জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে। 

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এসব তথ্য জানান।  

পড়ুন>>খোকার মরদেহ ঢাকায় আসবে বৃহস্পতিবার

তিনি জানান, বৃহস্পতিবার (০৭ নভেম্বর) সকাল ১১ টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার জানাজা হবে।

পরে দুপুর ১২ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হবে।  

সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে। সেখানে বাদ জোহর জানাজা শেষে দুপুর ৩ টায় সাদেক হোসেন খোকার মরদেহ রাখা হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনের সামনে।
 
এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে গোপীবাগে খোকার নিজ বাসায়। সবশেষে ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন মুক্তিযোদ্ধা খোকা।  

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সাদেক হোসেন খোকার এপিএস নজরুল ইসলাম কিরণ জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে প্রয়াত খোকার মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা।  

কিরণ বলেন, মরদেহের সঙ্গে স্যারের (সাদেক হোসেন খোকা) বড়ছেলে ইসরাক হোসেনসহ পরিবারের সদস্যরা রয়েছেন। তারা ঢাকায় পৌঁছানোর পর দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনার পর অন্যান্য সিদ্ধান্ত নেবেন।  

এর আগে সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির এই নেতা।  

ওইদিন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকায় তার প্রথম জানাজা হয়।  জানা গেছে, মরদেহ দেশে আনার সব প্রক্রিয়া শেষে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার পথে রওনা হবেন পরিবারের সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯/আপডেট: ১৩১৪ ঘণ্টা
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।